স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানব’ এর নতুন কমিটির অভিষেক ও সংবর্ধনা

|

স্বেচ্ছাসেবী সংগঠন ‘মানব’ এর ২০২০-২২ সেশনের কার্যনির্বাহী কমিটির সংবর্ধনা ও অভিষেক অনুষ্ঠান আয়োজিত হয়েছে।

শুক্রবার রাজধানীর মিরপুর-১৫ নম্বরে সেন্ট্রাল ইউনিভার্সিটি অব সায়েন্স এন্ড টেকনোলজি’র ক্যাম্পাসে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এসময়, বগঠিত কমিটির সভাপতি এ এম কামরুল ইসলাম ও সাধারণ সম্পাদক-মো. রেজাউল হক ও নতুন কমিটির কার্যকরী পরিষদের সকল সদস্যকে ফুল দিয়ে বরণ করে নেন সদ্য-বিদায়ী সভাপতি মো. সাহিদুল ইসলাম।

সাহিদুল ইসলাম বলেন, মানব কল্যাণে ‘মানব’কে আরও কার্যকরী ভূমিকা পালন করতে হবে। সমাজের অসহায় দরিদ্র মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ হয়ে কাজ করতে হবে।

নবগঠিত কার্যনির্বাহী কমিটির সভাপতি এ এম কামরুল ইসলাম বলেন, মানব কল্যাণে কাজ করে যাবে ‘মানব’। মানুষের যেকোনো প্রয়োজনে পাশে থাকবে এই সংগঠন।

সংগঠনের সাধারণ সম্পাদক মো. রেজাউল হক বলেন, ‘মানব’ সংগঠনের সকল সদস্য নিজেদের সামর্থ্যের মধ্যে থেকেই মানুষের পাশে থাকবে।

সংগঠনের উপদেষ্টা গাজী আব্দুস সালাম বলেন, মানব সেবাই ‘মানব’ এর মূল কাজ। ন্যায় নিষ্ঠার সাথে মানুষের কল্যাণে কাজ করতে নবগঠিত কমিটির প্রতি আহ্বান জানান তিনি।

‘মানব’ এর আরেক উপদেষ্টা ড. সেলিনা পারভিন বিউটি বলেন, নিজের ঘর থেকেই মানব সেবা শুরু করা উচিত। মানব সেবা করতে গিয়ে নিজের বাবা-মা বা পরিবারকে কোনভাবেই অবহেলা করা চলবে না।

সংগঠনের সহ-সভাপতি-মো. রেজাউল কবির বলেন, মানব কল্যাণে কাজের পাশাপাশি নিজের জীবন গঠনেও দায়িত্বশীল হতে হবে নতুন কমিটির সদস্যদের। মানব সেবার পাশাপাশি নিজেদের উন্নত চরিত্র গঠন ও ইবাদত পালনে জোর দেন তিনি।

বক্তব্যে আরেক সহ-সভাপতি এস এম শাহেদ হাসান বলেন, যে মাটি থেকে আমরা উঠে এসেছি সেই মাটির প্রতি আমাদের সকলের দায়বদ্ধতা রয়েছে। সংঘবদ্ধ হয়ে মানবকল্যাণে কাজ করলে সেটি সমাজের জন্য বেশি কার্যকরী হয়। মানব সেবায় তাই ডুমুরিয়া উপজেলার সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন যুগ্ম-সাধারণ সম্পাদক-মো. আব্দুল হালিম সরদার, সাংগঠনিক সম্পাদক-সবুজ মাহমুদ (সবুর), দপ্তর সম্পাদক-মোজাফফর হোসেন (মিঠু), সহ-দপ্তর সম্পাদক-আমিনুল ইসলাম, কোষাধ্যক্ষ-আবু সাঈদ, প্রচার সম্পাদক-মো. আজিজুর রহমান, সহ-প্রচার সম্পাদক-কাইয়ুম ডালিম। সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক-ইলিয়াস (সবুজ), স্বাস্থ্য সম্পাদক-আব্দুল গফুর, সমাজকল্যাণ সম্পাদক-শেখ রাসেল (বিপ্লব), মহিলা সম্পাদক-চন্দ্রিকা বিশ্বাস, সহ-মহিলা সম্পাদক-ডালিয়া ডলি ও পরিবেশ সম্পাদক-ওয়ালিদুল ইসলামসহ ডুমুরিয়া উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান থেকে আগামী ১৩ মার্চ (শুক্রবার) ঢাকায় ডুমুরিয়া উপজেলার কৃতি সন্তান, বীর মুক্তিযোদ্ধা, সাবেক মন্ত্রী কর্নেল এইচ এম এ গাফফার (বীর উত্তম)কে সংবর্ধনার বিষয়ে কার্যনির্বাহী কমিটি নীতিগতভাবে একমত হয়। পাশাপাশি সংবর্ধনা অনুষ্ঠান সফল করতে সার্বিক সহযোগিতার বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করে ‘মানব’।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply