ফেসবুকে সাবেক স্ত্রীর না‌মে অ‌শ্লীল ছ‌বি পোস্ট, র‍্যাবের হাতে ধরা

|

পটুয়াখালী প্র‌তি‌নি‌ধি
সাবেক স্ত্রীর নামে ফেসবুকে ভুয়া আইডি খুলে অশ্লীল ও আপত্তিকর ছবি ও মন্তব্য পোস্ট করার অভিযোগে সাবেক স্বামী মোঃ মোস্তফা কামাল (৩৫) কে গ্রেফতার ক‌রে‌ছে র‍্যাব-৮। শুক্রবার বেলা ২টায় ঝালকাঠি জেলার নলছিটি থানার প্রতাপ এলাকায় অভিযান চালিয়ে তা‌কে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত মোঃ মোস্তফা কামাল ওই এলাকার মৃত সোবহান হাওলাদারের ছে‌লে।

র‍্যাবের পটুয়াখালী ক্যা‌ম্পের কোম্পা‌নি অ‌ধিনায়ক অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার রইছ উ‌দ্দিন ঘটনার বিবরণ দি‌য়ে জানান, অভিযুক্ত মোঃ মোস্তফা কামাল আনুমানিক ১ বছর পূর্বে পটুয়াখা‌লীর কলাপাড়া উপ‌জেলার মহিপুর থানার জনৈক নুপুর আক্তার নামে এক নারীকে বিবাহ করলেও কয়েক মাসের মধ্যেই উভয়ের মধ্যে বিবাহ বিচ্ছেদ ঘটে। প‌রে সাবেক স্বামী মোস্তফা কামাল তার সাবেক স্ত্রীর উপর প্রতিশোধ নিতে এবং তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করতে ফেসবুকে একটি ভুয়া ফেসবুক আইডি খুলে তাতে বিভিন্ন ধরনের আপত্তিকর ও অশ্লীল ছবি এবং মন্তব্য পোস্ট করে। এছাড়াও জাহাঙ্গীর আলম নামে সাবেক স্ত্রীর মামা সম্পর্কীয় এক আত্মীয়কে জড়িয়ে বিভিন্ন ধরনের ছবি ও অসামাজিক মন্তব্য পোস্ট করে। এ সংক্রান্তে জাহাঙ্গীর আলম পটুয়াখালী জেলার মহিপুর থানায় একটি সাধারণ ডায়েরি করেন (মহিপুর থানার জিডি নং ২৫ তাং ০১/০৩/২০২০)এবং ভুয়া ফেসবুক আইডি ব্যবহারকারীকে শনাক্তকরণে র‍্যাবের সহযোগিতা কামনা করেন।

তি‌নি আরো জানান, এ প্রেক্ষিতে র‍্যাব ৮ পটুয়াখালী ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল গোয়েন্দা তথ্য ও প্রযুক্তির সহযোগিতায় ফেসবুক আইডির ব্যবহারকারীকে শনাক্ত করে এবং অদ্য বেলা ২ ঘটিকার সময় অভিযুক্ত মোঃ মোস্তফা কামালকে ঝালকাঠি জেলার নলছিটি থানাধীন প্রতাপ এলাকায় নিজ বাড়ি হতে আটক করে। আটককৃত আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদে ভুয়া ফেসবুক আইডি খুলে আপত্তিকর অশ্লীল ছবি ও মন্তব্য পোস্ট করার বিষয়টি স্বীকার করে। এ সময় তার নিকট হতে ফেসবুক ব্যবহারের কাজে ব্যবহৃত ফোনটি জব্দ করা হয়। এ সংক্রান্তে জাহাঙ্গীর আলম বাদী হয়ে পটুয়াখালী জেলার মহিপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply