বৃষ্টির কারণে খেলা বন্ধ

|

অধিনায়ক হিসেবে মাশরাফী বিন মোর্ত্তজার শেষ ম্যাচে টসে হেরে ব্যাট করছে বাংলাদেশ। বৃষ্টির কারণে আপাতত খেলা বন্ধ রয়েছে। শেষ খবর পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ১৮২ রান। লিটন ১০২ রানে এবং তামিম ৭৯ রানে অপরাজিত আছেন।

তামিম-লিটনের ব্যাটে সাবধানী শুরু করে বাংলাদেশ। ৫৪ বলে ফিফটি তুলে নেন লিটন দাস। ১৮ ওভার দুই বলে শতরান পূর্ণ করে এই জুটি। লিটনের পর ফিফটি তুলে নেন তামিম ইকবালও। পরে দু’জন উদ্বোধনী জুটিতে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন। ভেঙ্গে ফেলেন ১৯৯৯ সালে এই জিম্বাবুয়ের বিপক্ষে শারিয়ার হোসেন ও মেহরাব হোসেনের ১৭০ রানের জুটির রেকর্ড। সেইসাথে ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন লিটন। একাদশে ৪ পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ। এই ম্যাচ দিয়ে অভিষেক হতে যাচ্ছে মোহাম্মদ নাইম ও আফিফ হোসেনের। একাদশে ফিরেছেন মোহাম্মদ সাইফউদ্দিন ও মোস্তাফিজুর রহমান।

পাকিস্তানের বিপক্ষে সম্ভাব্য একাদশ সাজাতে এই ম্যাচে বাদ দেয়া হয়েছে মুশফিকুর রহিমকে। চোটের কারণে নেই নাজমুল হোসেন শান্ত। বাদ পড়েছেন পেইসার শফিউল ইসলাম, আল-আমিন হোসেন।এই ম্যাচ জিতলে অধিনায়ক হিসেবে ৫০ ওয়ানডে জয়ের কীর্তি গড়বেন মাশরাফী বিন মোর্ত্তজা।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply