জাতীয় দলে সুযোগ পেয়ে নাসুম লিখলেন ‘আলহামদুলিল্লাহ’

|

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচের টি-টোয়েন্টি দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ। এরপরই টাইগার ফ্যানদের মধ্যে আগ্রহ তৈরি হয়েছে তাকে নিয়ে। কে এই নাসুম আহমেদ? এদিকে, জাতীয় দলে সুযোগ পেয়েই ‘আলহামদুলিল্লাহ’ লিখে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন নাসুম আহমেদ।

২৫ বছর বয়সী নাসুম বাঁহাতি স্পিনার। সর্বশেষ বিপিএলেও খেলেছেন তিনি। তার দল ছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। বঙ্গবন্ধু বিপিএলে ১৩ ম্যাচে ৬ উইকেট পান তিনি। সেখানে ওভার প্রতি রান দেন ৭.২৬। এখন পর্যন্ত ১৭টি বিশ ওভারের ম্যাচ খেলে ৮টি উইকেট নিয়েছেন নাসুম। মূলত, উইকেট বিচারে নাসুমকে বিশ্লেষণ করা যাবে না। বেশ কিছু ম্যাচে ঘূর্ণি দিয়ে প্রভাব বিস্তার করেছিলেন তিনি।

বোলিংয়ে রান না দেয়ার জন্য নাসুমকে পাকিস্তানি স্পিনার ইমাদ ওয়াসিমের সঙ্গে তুলনা করেছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স কোচ পল নিক্সন।

পাকিস্তানের বিপক্ষে হওয়া সর্বশেষ সিরিজ থেকে বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত, মোহাম্মদ মিঠুন ও রুবেল হোসেন। তাদের পরিবর্তে দলে ঢুকেছেন মুশফিকুর রহিম, সাইফ উদ্দিন ও নাসুম আহমেদ। ৯ মার্চ ঢাকায় প্রথম টি-টোয়েন্টি। পরের ম্যাচও ঢাকাতেই ১১ মার্চ।

ক্রিকেট টিমের নেতৃত্বে আছেন যথারীতি মাহমুদউল্লাহ। পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনসহ মোট পাঁচ ‘বিশেষজ্ঞ’ পেসার দলে টেনেছেন নির্বাচকেরা।

বাংলাদেশ টি-টোয়েন্টি দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, আফিফ হোসেন, মেহেদি হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল আমিন হোসেন, হাসান মাহমুদ, মুশফিকুর রহিম, মোহাম্মদ সাইফ উদ্দিন, নাসুম আহমেদ।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply