করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে যুক্তরাষ্ট্রে ৮৩০ কোটি ডলার অনুমোদন

|

Three commuters, center, wear masks as they walk through the World Trade Center transportation hub, Wednesday, March 4, 2020, in New York. (AP Photo/Mark Lennihan)

যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ৮৩০ কোটি ডলারের তহবিলে অনুমোদন দিয়েছে মার্কিন কংগ্রেস। এর আগে রাজ্যে কোভিড নাইনটিনে প্রথম প্রাণহানির পর ক্যালিফোর্নিয়ায় জারি করা হয় জরুরি অবস্থা।

এ পর্যন্ত ছোঁয়াচে ভাইরাসটির সংক্রমণে ১১ জন মারা গেছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত হয়েছে ১৫৯ জন। সিয়াটলে বড় আকারে ভাইরাসটি ছড়িয়ে পড়তে পারে বলে উদ্বিগ্ন প্রশাসন।

এদিকে, চীনের বাইরে করোনাভাইরাসের সংক্রমণে মৃতের সর্বোচ্চ সংখ্যা এখন ইতালিতে। ২৪ ঘণ্টায় ২৭ প্রাণহানির পর দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০৭। সংক্রমণের কারণে ১৫ মার্চ পর্যন্ত ১০ দিনের জন্য সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। বাতিল করা হয়েছে বড় সব স্পোর্টিং ইভেন্ট। ইতালির ২০ অঞ্চলের সব জায়গায় ছড়িয়েছে ভাইরাসটি। ইরানেও মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯২। দেশটির হাসপাতালে ছড়িয়ে ছিটিয়ে পড়ে থাকা মরদেহের ভিডিও প্রকাশ করে একজন গ্রেফতার হয়েছে। ছোঁয়াচে কোভিড নাইনটিনে ৮৪টি দেশে আক্রান্ত ৯৫ হাজারের বেশি মানুষ। বিশ্বজুড়ে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ২৮৫ জনে।

ভাইরাসের উৎসস্থল চীনে গেলো ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১ জন। নতুন করে আক্রান্ত ১৬০ জন। বাকি ৮৩ দেশে আক্রান্ত ১০ হাজারের বেশি মানুষ।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply