৮ ব্র্যান্ডের রং ফর্সাকারী বিউটি ক্রিমের বিক্রি ও বিতরণ বন্ধের নির্দেশ

|

বাজারে ৮ ব্র্যান্ডের রং ফর্সাকারী বিউটি ক্রিমের বিক্রি ও বিতরণ বন্ধের নির্দেশ দিয়েছে বিএসটিআই। নমুনা পরীক্ষায় ক্ষতিকর মাত্রায় মার্কারি উপাদান পাওয়ায় এ সিদ্ধান্তের কথা জানায় বিএসটিআই।

খোলাবাজার থেকে ১৩টি ব্র্যান্ডের রং ফর্সাকারী ক্রিমের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করে সংস্থাটি। এর মধ্যে ৬টিতে বিপজ্জনক মাত্রায় মার্কারি ও বাকী ২টিতে হাইড্রোকুইনোনও পাওয়া গেছে। বিএসটিআইয়ের মানদণ্ডে মানবস্বাস্থ্যের জন্য ভয়ানক ক্ষতিকর উপাদান এসব। ৮টি ব্র্যান্ডের বেশীরভাগই পাকিস্থান থেকে আমদানি করা বিউটি ক্রিম। দ্রুত এসব পণ্য সারাদেশের বাজার থেকে সরিয়ে না নিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি জারি করেছে মান নিয়ন্ত্রক সংস্থা-বিএসটিআই।

ক্রিমের মধ্যে রয়েছে পাকিস্তানের গৌরী কসমেটিকস (প্রা.) লিমিটেডের গৌরী ব্র্যান্ডের স্কিন ক্রিম, পাকিস্তানের এস. জে এন্টারপ্রাইজের চাঁদনী (ব্র্যান্ডের স্কিন ক্রিম, একই দেশের কিউ. সি ইন্টারন্যাশনাল এর নিউ ফেস ব্র্যান্ডের স্কিন ক্রিম, ক্রিয়েটিভ কসমেটিকস (প্রা.) লিমিটেডের ডিউ ব্র্যান্ডের স্কিন ক্রিম, পাকিস্তানের গোল্ডেন পার্ল কসমেটিক্স প্রাইভেট লিমিটেডের গোল্ডেন পার্ল ব্র্যান্ডের স্কিন ক্রিম, পাকিস্তানের পুনিয়া ব্রাদার্স (প্রা.) লিমিটেডের ফাইজা ব্র্যান্ডের স্কিন ক্রিম, পাকিস্তানের নুর গোল্ড কসমেটিকসের নুর ব্র্যান্ডের স্কিন ক্রিম, এবং পাকিস্তানের হোয়াইট পার্ল কসমেটিকসের হোয়াইট পার্ল প্লাস ব্র্যান্ডের স্কিন ক্রি।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply