যৌতুকের দাবিতে স্ত্রীর গায়ে এসিড নিক্ষেপ করলো স্বামী

|

দিনাজপুরে যৌতুকের দাবিতে গৃহবধূকে এসিড নিক্ষেপের ঘটনায় দেবর ও ননদকে গ্রেফতার করেছে পুলিশ। এই ঘটনার মুল হোতা স্বামী তানভীরুল রহমান রাহুল (২৬) পলাতক ।
আজ রবিবার দুপুরে কোতয়ালী থানার ওসি মোজাফ্ফর হোসেন দেবর ও ননদকে আটকের সংবাদ নিশ্চিত করেছেন ।

আটককৃতরা হলেন- দিনাজপুর পৌর এলাকার মামুনের মোড়স্থ মিজানুর রহমানের ছেলে রাজ (২০) ও ননদ ময়ুরী বেগম (৩০)।

জানা যায়, দিনাজপুরের সুইহারী মাঝাডাঙ্গা গ্রামের তোফাজ্জল হোসেনের মেয়ে রিয়া বেগমের সাথে গত ৪ বছর আগে দিনাজপুর পৌর এলাকার মামুনের মোড়স্থ মিজানুর রহমানের ছেলে তানভীরুল রহমান রাহুল (২৬) এর সাথে আনুষ্ঠানিক ভাবে বিয়ে হয়। বিয়ের সময় যৌতুক প্রদান করা হলেও বিয়ের কিছু দিন পর থেকে আরও দুই লক্ষ টাকা যৌতুকের জন্য গৃহবধূ রিয়ার উপর চাপ দিতে থাকে স্বামীর পরিবার। গত এক মাস আগে যৌতুকের দাবি করায় গৃহবধূ রিয়া বেগম বাবার বাড়িতে চলে যায় এবং সেখানেই বসবাস করছিল। শনিবার দিবাগত রাতে দিনাজপুরের বাণিজ্য মেলা থেকে গৃহবধূ রিয়া বেগম ও তার মা এবং ভাবী মিলে অটো রিকশা যোগে নিজ বাড়ি সুইহারী মাঝাডাঙ্গায় ফিরছিলো। পরে পথে হিরাহার পাকা রাস্তার উপর অটো রিকশা থামিয়ে গৃহবধূ রিয়ার স্বামী তানভীর রহমান রাহুলসহ আরোও ৬জন গৃহবধূ রিয়ার মা ও ভাবী কে পিটিয়ে আহত করে। এই ঘটনায় রিয়া বেগম এগিয়ে আসলে তার স্বামী রাহুল গৃহবধূকে এসিড নিক্ষেপ করে। এতে করে গৃহবধূ রিয়া বেগমের পিঠের দিকে পুড়ে যায়। বর্তমানে গৃহবধূ দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি রয়েছে ।

কোতয়ালী থানার ওসি মোজাফ্ফর হোসেন জানান, অভিযোগ পাওয়ার পরপরই অভিযান চালিয়ে ২ জনকে গ্রেফতার করা হয়েছে। গৃহবধুর শরীরের প্রায় ১২ থেকে ১৫ শতাংশ পুড়ে গেছে। তাকে হাসপাতালে রাখা হয়েছে। আটক আসামিদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply