দিল্লির সহিংসতা অনাকাঙ্খিত, একজন মুসলিম হিসেবে আমি ভারতে নিরাপদ: আদনান সামি

|

সম্প্রতি ভারতের দিল্লিতে নাগরিকত্ব আইন বিরোধী প্রতিবাদের জেড়ে সংখ্যালঘু মুসলিমদের উপর কট্টরপন্থীদের হামলার অভিযোগের মধ্যেই নতুন বিতর্ক উস্কে দিলেন পাকিস্তানি বংশোদ্ভূত ভারতীয় গায়ক আদনান সামি। খবর ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া’র।

শুক্রবার এক সাক্ষাতকারে তিনি নাগরিকত্ব আইনকে সমর্থন জানিয়ে নিজেকে একজন মুসলিম হিসেবে ভারতে নিরাপদ দাবি করার পরই এমন বিতর্ক উঠে।

গেল সপ্তাহে দিল্লির সহিংসতা নিয়ে তিনি বলেন, এটি অনাকাঙ্খিত। আশাকরি খুব দ্রুতই পরিস্থিতি স্বাভাবিক হবে। আমি হাত জোড় কের সকলকেই শান্তি বজায় রাখতে অনুরোধ করবো।

আদনান সামি বলেন, নাগরিকত্ব আইনি সংকটে থাকা বিদেশীদের নাগরিকত্ব দেয়ার জন্য ভারতীয়দের নাগরিকত্ব কেড়ে নেয়ার জন্য নয়। সেই সাথে একজন মুসলিম হিসেবে আমি ভারতে নিজেকে যথেষ্ট নিরাপদ মনে করি।

তবে ২০১৫ সালে আমির খানের স্ত্রী কিরণ রাও ভারতে নিজেকে নিরাপদ মনে করেন না বলে জানিয়েছিলেন আমির খান এমন মন্তব্য নিয়ে তার প্রতিক্রিয়া জানতে চাওয়া হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি।

সামি বলেন, আমি একজন মুসলিম হিসেবে সকল ধর্মের প্রতিই আমার যথেষ্ট শ্রদ্ধা আছে। আমার যথেষ্ট সুযোগ থাকা সত্ত্বেও আমি ভারতকে বেছে নিয়েছি।

উল্লেখ্য, আদনান সামির বাবা পাকিস্তান বিমান বাহিনীর একজন পাইলট ছিলেন এবং ভারতের বিরুদ্ধে যুদ্ধেও অংশগ্রহণ করেছিলেন। পরবর্তীতে লন্ডনে স্থায়ী হওয়া আদনান সামি ভারতীয় নাগরিকত্বের আবেদন করলে তা গ্রহণ করে তাকে নাগরিকত্ব দেয় বিজেপি সরকার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply