দিল্লিতে সহিংসতার প্রতিবাদে দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ

|

দিল্লিতে সংঘাতের প্রতিবাদে বিভিন্ন স্থানে মানববন্ধন ও বিক্ষোভ হয়েছে।

দিল্লিতে সহিংসতার প্রতিবাদে নারায়ণগঞ্জে বিক্ষোভ মিছিল করেছেন মুসল্লিরা। জুমার নামাজ পর নিতাইগঞ্জের বাইতুল ইজ্জত মসজিদ এলাকা থেকে বের হয় মিছিল। বিভিন্ন সড়ক ঘুরে এটি ওই মসজিদের সামনে গিয়ে শেষ হয়। এসময় বক্তারা ভারতে সংঘাত বন্ধের দাবি জানান। সেই সাথে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণ জানানোয় ক্ষোভ ও নিন্দা জানান।

বিক্ষোভ মিছিল হয়েছে নরসিংদীতেও। জুমার নামাজ পর বিভিন্ন মসজিদ থেকে আসা মুসল্লিরা পৌরসভার সামনে জড়ো হন। শুরুতে কর্মসূচিতে বাধা দেয়ার চেষ্টা করে পুলিশ। পরে বিভিন্ন সড়ক ঘুরে জেলখানা মোড়ে গিয়ে মিছিল শেষ হয়। এসময় বক্তারা ভারতে সহিংসতা-সংঘাত বন্ধের দাবি জানান।

দুপুরে বগুড়ায় শহরের বীরশ্রেষ্ঠ স্কয়ার এলাকায় কর্মসূচি পালন করে বাংলাদেশেরে সমাজতান্ত্রিক দল-বাসদ। এসময় বক্তারা বলেন, রাজনৈতিক উদ্দেশ্যে ভারতে সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়ানো হচ্ছে। অবিলম্বে দিল্লিতে হামলা-লুটপাট ও অগ্নিসংযোগ বন্ধের আহ্বান জানান তারা। একই কর্মসূচি থেকে বিদ্যুতের বর্ধিত দাম প্রত্যাহারের দাবিও তুলে ধরা হয়।

ভারতের দিল্লিতে মুসলমানদের উপর বর্বরোচিত হামলা ও সহিংসতার প্রতিবাদে হবিগঞ্জের নবীগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। শুক্রবার বাদ জুমা ঢাকা-সিলেট মহাসড়কের পানিউমদা এলাকায় সর্বস্তরের মুসলিম জনতার ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়।

দিল্লিতে সংঘাতের প্রতিবাদে নেত্রকোনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে খেলাফত যুব আন্দোলন। শুক্রবার জুমার নামাজের পর বড় বাজার জামে মসজিদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ছোটবারস্থ শহীদ মিনারের সামনে গিয়ে শেষ হয়। এ সময় মিছিলে বিভিন্ন মসজিদের মুসল্লি ও মাদ্রাসার শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মুসলমানরা অংশগ্রহণ করেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply