বিয়ে বাড়িতে বরযাত্রীর ছদ্মবেশে চুরি, র‍্যাবের হাতে ধরা

|

স্টাফ করেসপন্ডেন্ট নারায়ণগঞ্জ
বিয়ে বাড়িতে বরযাত্রীর ছদ্মবেশে অভিনব কৌশলে সঙ্গবদ্ধ চোরাইচক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে র‍্যাব। ঢাকা ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে স্বর্ণালংকার মোবাইল ফোন, ল্যাপটপ ও নগদ টাকাসহ বিপুল পরিমান চোরাই মালামাল।

বুধবার রাতে রাজধানীর ডেমরা এবং নারায়ণগঞ্জের রূপগঞ্জের নোয়াপাড়া ও সিদ্ধিরগঞ্জের বাঘমারা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে র‌্যাব-১১ এর সদর দফতরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

আটককৃতরা হলেন- শাহজালাল ওরফে শাংখা, আব্দুল কাদির জিলানী, মো. সাদ্দাম, আরিফুল ইসলাম ওরফে মিঠু, নুর উদ্দিন ওরফে বাবু, সুজন ও শাহিন মিয়া।

র‌্যাব জানায়, আটককৃত চক্রটি আইন-শৃংখলা বাহিনীর ধরা ছোঁয়ার বাইরে থেকে দীর্ঘ দশ বছর ধরে ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদী এবং কুমিল্লাসহ দেশের বিভিন্ন অঞ্চলে চুরি করে আসছে। তাদের একমাত্র পেশাই চুরি। এই চক্রের মূল টার্গেট বিয়ে বাড়ির শিশু কিশোরী এবং বিভিন্ন গণপরিবহনের যাত্রীরা। এরা কখনো বরযাত্রীবেশে, আবার কখনো সাধারণ যাত্রীর ছদ্মবেশ ধারণ করে সাধারণ মানুষের সাথে মিশে যায়। এরপর অত্যন্ত সুকৌশলে হাতিয়ে নিতো যাত্রীদের নগদ টাকা ও স্বর্ণালংকারসহ মূল্যবান জিনিসপত্র।

এছাড়া বিভিন্ন বিয়ে বাড়ি ও কমিউিনিটি সেন্টারে গিয়ে কৌশলে শিশু কিশোরীদের গলার চেইন ছিনিয়ে নিয়ে থাকে। তবে এর আগে কখনো আইন শৃংখলা বাহিনীর হাতে এদের কেউই ধরা পড়েনি। গোয়েন্দা নজরদারির মাধ্যমে তাদের সম্পর্কে নিশ্চিত হয়ে র‌্যাব অভিযান চালিয়ে তাদের আটক করে। উদ্ধার করা হয় পাঁচটি অত্যাধুনিক চোরাই স্মার্টফোন, উচ্চ ক্ষমতা সম্পন্ন একটি ল্যাপটপ, একটি স্বর্ণের চেইন ও স্বর্ণের একজোড়া কানের দুলসহ নগদ ৫ হাজার ৯শ’ টাকা।

আটককৃতদের বিরুদ্ধে রাজধানীর ডেমরা থানায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে বলে র‌্যাব জানিয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply