মশা যেন ভোট না খেয়ে ফেলে: প্রধানমন্ত্রী

|

দুর্নীতি অনিয়ম করলে কাউকে ছাড় দেয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র-কাউন্সিলরদের শপথ শেষে তিনি এ হুঁশিয়ারি দেন। বলেন, মশা যেন ভোট না খেয়ে ফেলে। ডেঙ্গু নিধনে এখন থেকেই কাজ করতে হবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে দশটার কিছু পরে প্রধনমন্ত্রী শেখ হাসিনা তার কার্যালয়ের শাপলা হলে প্রথমে ঢাকার নবনির্বাচিত দুই সিটির মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও আতিকুল ইসলামকে শপথবাক্য পাঠ করান। এরপর দুই সিটি করপোরেশনের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের ১৭২ কাউন্সিলরকে শপথ পড়ান স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

প্রধানমন্ত্রী বলেন, মাঝে মাঝে অনেকগুলো ঝামেলা চলে আসে। এখন যেমন করোনাভাইরাস; এর আগে এসেছিল ডেঙ্গু। এখন থেকে এই মশা নিয়ন্ত্রণের ব্যবস্থা নিতে হবে। মশা আপনার ভোট যেন খেয়ে না ফেলে সেদিকে দৃষ্টি দিতে হবে। ক্ষুদ্র মশা হলেও অনেক শক্তিশালী এটা মাথায় রাখতে হবে। সেদিকে আপনারা বিশেষভাবে একটু নজর দিবেন। যেন সঠিকভাবে মশা নিধন হয়।

প্রধানমন্ত্রী বলেন, কে ভোট দিলো কে দিলো না সেটি আমলে না নিয়ে সকল নাগরিকের জন্য কাজ করতে হবে। করোনাভাইরাস মোকাবেলায় পর্যাপ্ত প্রস্ততিসহ একটি আলাদা হাসপাতাল থাকবে বলে জানান শেখ হাসিনা।

মুক্তিযোদ্ধারা কে, কী অবস্থায় আছে সে বিষয়ে খোঁজ নিয়ে তাদের ভালো রাখার তাগিদ দেন তিনি। নির্বাচিত জনপ্রতিনিধিদের উন্নয়নের গতিধারা অব্যাহত রাখার আহ্বান জানান প্রধানমন্ত্রী ।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply