ভারতকে হারাতে সালমাদের প্রয়োজন ১৪৩ রান

|

টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে ভারতকে হারাতে হলে বাংলাদেশ নারী দলকে ১৪৩ রান করতে হবে। প্রথমে ব্যাট করে ৬ উইকেটে ১৪২ রান সংগ্রহ করে ভারত।

সোমবার অস্ট্রেলিয়ার পার্থে টি-টোয়েন্টি বিশ্বকাপের ষষ্ঠ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সালমা খাতুন।

প্রথমে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় ভারত। দলীয় ১৬ রানে হারায় ওপেনার তানিয়া ভাটিয়ার উইকেট।

এরপর তিনে ব্যাটিংয়ে নামা জেমিমাহ রডরিগেসকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালান অন্য ওপেনার শেফালি ভার্মা। একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে যাওয়া ভারতীয় এ ওপেনারকে ক্যাচ তুলতে বাধ্য করেন পান্না ঘোষ। উইকেটকিপার শামিমা সুলতানা তিনবারের চেষ্টায় ক্যাচটি তালুবন্দি করেন।

৫.৩ ওভারে দলীয় ৫৩ রানে আউট হন শেফালি। তার আগে মাত্র ১৭ বল খেলে ৪টি ছক্কা ও দুটি চারের সাহায্যে ৩৯ রান করে ফেরেন শেফালি।

এরপর দলীয় ৭৮ রানে ভারতীয় অধিনায়ক হারমানপ্রীত কৌরকে আউট করেন পান্না ঘোষ। ১১ বলে ৮ রান করে রুমানা আহমেদের হাতে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ভারতীয় নারী দলের অধিনায়ক।

তবে নিয়মিত বিরতিতে উইকেটে হারালেও ইনিংসের শেষ দিকে ব্যাটিং তাণ্ডব চালান বেদ কৃষ্ণমূর্তি। তার ১১ বলের অপরাজিত ২০ আর জেমিমাহ রডরিগেস-শেফালি ভার্মাদের ৩৯ ও ৩৪ রানের ইনিংসে ভর করে ৬ উইকেটে ১৪২ রান সংগ্রহ করে ভারত। বাংলাদেশ দলের হয়ে দুটি করে উইকেট নেন সালমা খাতুন ও পান্না ঘোষ।

সংক্ষিপ্ত স্কোর

ভারত: ২০ ওভারে ১৪২/৬ (শেফালি ৩৯, রডরিগেস ৩৪, কৃষ্ণমূর্তি ২০*; সালমা ২/২৫, পান্না ২/২৫)।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply