খালেদা জিয়ার জামিন শুনানি দুপুরে

|

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন শুনানি আজ। একে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট এলাকায় রোববার সকাল থেকেই ব্যাপক নিরাপত্তা ব্যাবস্থা রয়েছে। সুপ্রিম কোর্টের মাজার গেটের প্রবেশপথে তল্লাশি এবং পরিচয়পত্র চেক করে জনসাধারণকে সুপ্রিমকোর্ট এলাকায় প্রবেশ করতে দিচ্ছে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এদিকে, রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় দণ্ডিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানি পিছিয়ে দুপুর ২টায় নির্ধারণ করেছেন আদালত।

বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চের কার্যতালিকায় আবেদনটি এক নাম্বারে রাখা ছিল। কিন্তু রাষ্ট্রপক্ষ পৌনে ১১টার দিকে সময় আবেদন করলে দুপুর ২টায় শুনানির জন্য ধার্য করেন আদালত।

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়ার জামিন চেয়ে গত মঙ্গলবার হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় আবেদন করেন তার আইনজীবীরা। আবেদনে বলা হয়, খালেদা জিয়াকে যুক্তরাজ্যের মতো উন্নত দেশে নিয়ে আধুনিক ও উন্নত চিকিৎসা বা থেরাপি দেয়া প্রয়োজন।

এর আগে ১২ ডিসেম্বর এই মামলায় খালেদা জিয়ার জামিনের আবেদন নাকচ করেন আপিল বিভাগ। শারীরিক অসুস্থতার কারণে চিকিৎসার জন্য ওই আবেদন করা হয়েছিলো। জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় ২০১৮ সালের ২৯ অক্টোবর বিএনপি চেয়ারপারসনকে সাত বছরের কারাদণ্ড’সহ ১০ লাখ টাকা জরিমানা করে ঢাকার বিশেষ জজ আদালত-৫।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply