ছিনতাইয়ের সময় ঢাবির দুই শিক্ষার্থী হাতেনাতে আটক

|

ছিনতাই করার সময় পুলিশের কাছে হাতেনাতে আটক হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী। শনিবার ভোর সাড়ে ৪টার দিকে হাইকোর্ট মোড় এলাকা থেকে তাদের আটক করে শাহবাগ থানা পুলিশ। এরপর ছিনতাইয়ের অভিযোগে তাদের বিরুদ্ধ মামলা দায়ের করে সোহেল নামে এক ট্রাকচালক।

আটক হওয়া দু’জন ঢাবির শিক্ষা ও গবেষণা ইনিস্টিটিউটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জোবায়ের আহমেদ শান্ত এবং অপরাধবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের আল আমিন। তারা দু’জনই বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের আবাসিক শিক্ষার্থী।

মামলা সূত্রে জানা যায়, শনিবার ভোরে হাইকোর্ট মোড় এলাকায় একটি মালবাহী ট্রাকের চাকা ফেটে গেলে আল আমিন এবং জোবায়ের ঘটনাস্থলে গিয়ে ট্রাকচালকের কাছ থেকে টাকা দাবি করে ও ট্রাকের ড্রাইভার ও সহকারীদের মারধর করে। পরে ট্রাক ড্রাইভার ও তার সহযোগীদের রকেট অ্যাকাউন্ট থেকে কিছু টাকা ট্রান্সফার করে আরও টাকা দাবি করে ফের মারধর করে। এসময় ড্রাইভারের এক সহযোগী পাশে দায়িত্বরত পুলিশকে বিষয়টি জানালে পুলিশ ওই দুই শিক্ষার্থীকে আটক বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমের সহায়তায় শাহবাগ থানায় নিয়ে যায়।

শাহবাগ থানার পুলিশ জানায়, ছিনতাইয়ের সময় পুলিশ তাদের হাতেনাতে আটক করে থানায় নিয়ে আসে। ভুক্তভোগীরা মামলা করলে তাদের কোর্টে চালান করে দেওয়া হয়। আদালত তাদের কারাগারে পাঠিয়েছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড.এ কে এম গোলাম রব্বানী বলেন, তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিধি মোতাবেক ব্যবস্থা নেবে, হল প্রভোস্টকেও তাদের ব্যপারে অবহিত করা হয়েছে। অপরাধী যেই হোক তাকে কোনো ছাড় দেয়া হবে না।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply