মাদক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কারে শ্রেষ্ঠ প্রতিবেদক যমুনা টেলিভিশনের নাজমুল সাঈদ

|

ঢাকা আহছানিয়া মিশন মাদক ও তামাক বিরোধী কার্যক্রমে ‘অ্যাডিকশন ম্যানেজমেন্ট অ্যান্ড ইন্টিগ্রেটেড কেয়ার (আমিক)’ এর মাদক নিয়ন্ত্রণ সাংবাদিকতা পুরস্কারে শ্রেষ্ঠ প্রতিবেদক নির্বাচিত হয়েছেন যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার নাজমুল সাঈদ।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর তেজগাঁওয়ে আহছানিয়া মিশনের মাদক বিরোধী কার্যক্রমের ৩০ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল তার হাতে এ পুরস্কার তুলে দেন।

এর আগে ১৯৯০ সাল থেকে ২০২০ পর্যন্ত প্রিন্ট ও ইলেকট্রনিক গণমাধ্যমে প্রকাশিত মাদক বিরোধী ও সচেতনতামূলক রিপোর্ট আহ্বান করে ঢাকা আহসানিয়া মিশন।

এর মধ্যে যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার নাজমুল সাঈদের দুটি বিষয়ের উপর মোট ছটি প্রতিবেদন বিচারকদের নজরকাড়ে এবং তাকে বিজয়ী হিসেবে নির্বাচিত করেন।

পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় সাংবাদিক নাজমুল সাঈদ বলেন, মাদক নিয়ন্ত্রণে সংবাদমাধ্যমের আরও বেশি ভূমিকা রাখা উচিত। মাদকের ওপর বাড়তি গুরুত্ব ও নজর দিয়ে প্রতিবেদন করলে মানুষ সচেতন হবে। এতে মাদকের বিস্তার কমে আসবে।

২০০৬ সালে সাংবাদিকতা শুরু করা নাজমুল সাঈদ দৈনিক আমাদের সময়, আমাদের অর্থনীতি, অনলাইন নিউজ পোর্টাল বাংলামেইল টোয়েন্টিফোর ডট কম, দ্য রিপোর্ট২৪ ডটকম, বৈশাখী টেলিভিশনে কাজ করেছেন। বর্তমানে তিনি যমুনা টেলিভিশনে ক্রাইম বিভাগে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply