টস জিতে ব্যাট করছে জিম্বাবুয়ে

|

সিরিজের একমাত্র টেস্টে টস জিতে ব্যাট করছে জিম্বাবুয়ে। ১৪ ওভার শেষে এক উইকেট হারিয়ে জিম্বাবুয়ের সংগ্রহ ২৬ রান।

সবশেষ পাকিস্তান আর ভারত সফরে টানা ইনিংস ব্যবধানে হারের কারণে সাদা পোষাকে টাইগারদের পারফর্ম্যান্স অনেকটাই বিবর্ন। তবে এই ম্যাচ দিয়ে নিজেদের ফর্ম ফিরে পাবে টাইগাররা এমনটাই বিশ্বাস টাইগার সমর্থকদের। টস হেরে ফিল্ডিং এ নেমে অবশ্য শুরু থেকেই জিম্বাবুয়ে ব্যাটসম্যানদের চাপে রাখেন রাহি-এবাদত।

ব্যাট করতে নেমে সাবলীল ছিলেন না সফরকারী দলের দুই ওপেনার প্রিন্স মাসভাউরে ও কেভিন কাসুজা। রান পেতে ভুগছিলেন তারা। প্রথম ৬ ওভারে কোনো রানের খাতা খুলতে পারেননি এ জুটি।

স্বভাবতই চাপ বাড়ছিল। তা কাটাতে গিয়ে সাজঘরে ফিরলেন কাসুজা। আবু জায়েদের বলে গালিতে তার দুর্দান্ত ক্যাচ ধরেছেন নাঈম হাসান।

মিরপুরের উইকেট স্পিনবান্ধব। সেই কথা মাথায় রেখে দুই বিশেষজ্ঞ স্পিনার নিয়ে খেলতে নেমেছে বাংলাদেশ। তাইজুল ইসলামের সঙ্গে একাদশে রয়েছেন তরুণ স্পিনার নাঈম হাসান।

পেস আক্রমণ সামলানোর দায়িত্বে আবু জায়েদ রাহীর সঙ্গে আছেন এবাদত হোসেন। আর ব্যাটিংয়ে তামিম ইকবালের সঙ্গে ওপেন করবেন সাইফ হাসান। পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিণ্ডি টেস্টে আশানুরূপ পারফরম্যান্স করতে ব্যর্থ হলেও তাকে আরেকটি সুযোগ দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

দলে ফিরেছেন অভিজ্ঞ মুশফিকুর রহিম। মাহমুদউল্লাহ রিয়াদের জায়গায় একাদশে জায়গা করে নিয়েছেন তিনি।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম হাসান, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশ: প্রিন্স মাসভাউরে, কেভিন কাসুজা, ক্রেগ অরভিন (অধিনায়ক), ব্র্যান্ডন টেলর (উইকেটরক্ষক), টিমিসেন মারুমা, সিকান্দারা রাজা, রেগিস চাকাভা (উইকেটরক্ষক), ডোনাল্ড তিরিপানো, এন্সলে এনদিলোভু, ভিক্টর নায়াউচি ও চার্লটন টিসুমা।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply