পদ্মা সেতুতে বসলো ২৫তম স্প্যান, দৃশ্যমান পৌনে চার কিলোমিটার

|

পদ্মা সেতুর জাজিরা প্রান্তে ২৯ ও ৩০ নম্বর পিলারের ওপর বসানো হয়েছে ২৫তম স্প্যান। এর ফলে দৃশ্যমান হলো সেতুর পৌনে চার কিলোমিটার অংশ। সকালে মুন্সিগঞ্জ কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে জাজিরা প্রান্তে ২৫তম স্প্যান নিয়ে আসে ভাসমান ক্রেন। কুয়াশা থাকায় কিছুটা দেরি হয় পিলার বরাবর অবস্থান নিতে।

জাাজিরা প্রান্তে একটানা ১৩ টি স্প্যান বসানোর ফলে টানা প্রায় ২ হাজার মিটার দৃশ্যমান হয়েছে। এছাড়াও জাজিরা ও মাওয়া প্রান্তে বিছিন্নভাবে আরও ১২ টি স্প্যান বসানো হয়েছে। এর আগে চলতি মাসের ২ ও ১১ তারিখ আরও দুইটি স্প্যানটি জাজিরা প্রান্তে বসানো হয়েছিল।

চলতি বছরের জুলাইয়ের মধ্যে ৪২ টি পিলারের ওপর ৪১টি স্প্যান বসানো পরিকল্পনা রয়েছে।

এর আগে সকাল মুন্সীগঞ্জের কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ২৫তম স্প্যানটি নিয়ে ভাসমান ক্রেনে জাজিরার উদ্দেশ্যে যাত্রা করে । স্প্যান বসানোর পাশাপাশি রোড স্ল্যাব ও রেল স্ল্যাব বসানোর কাজও চলছে।

পদ্মা বহুমূখী সেতু প্রকল্পের উপ সহকারি প্রকৌশলী মোঃ হুমায়ূন কবির বলেন, আজ শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই দিনটিকে আরও স্মরণীয় করে রাখতে দেশের মেগা প্রকল্প পদ্মা সেতু কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিয়েছে। কাজ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। বাকি ১৬ টি স্প্যানও জুলাইয়ের মধ্যে বসানোর সব প্রস্তুতি রয়েছে।









Leave a reply