ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে শহীদ মিনারে মানুষের ঢল

|

একুশের ভোর থেকে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারে ঢল নেমেছে লাখো মানুষের। ভোরের আলো ফোটার সঙ্গে সঙ্গেই হাতে ফুল নিয়ে জাতির শ্রেষ্ঠ সন্তানদের স্মরণ করতে শহীদ মিনারে আসছেন বিভিন্ন বয়সের মানুষ। শ্রদ্ধা জানাতে কালো পোশাক আর খালি পায়ে ভাষার অহংকার বুকে নিয়ে ধীরে ধীরে শহীদ বেদির দিকে এগিয়ে যাচ্ছে শিশু- কিশোর, যুবক-যুবতি ও বয়োবৃদ্ধরা। সারিবদ্ধভাবে বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও আসছে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে।

এরআগে একুশের প্রথম প্রহরে জাতির পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে, মহান ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন, রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রথমে রাত ১২টা ১ মিনিটে রাষ্ট্রপতি আবদুল হামিদ এবং পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে, ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানান। পরে দলের মন্ত্রীবর্গ ও সিনিয়র নেতাদের নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসাবে পুষ্পস্তবক অর্পণ করেন শেখ হাসিনা। এরপর জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন। ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিরোধী দলীয় নেতা। তারপরই তিন বাহিনীর প্রধানগণ পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে একুশের ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply