টিআইবি’র নতুন চেয়ারম্যান হলেন অধ্যাপক ড. পারভীন হাসান

|

দুর্নীতি বিরোধী আন্তর্জাতিক সংগঠন ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল’র বাংলাদেশ চ্যাপ্টার ‘ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ’র (টিআইবি) ট্রাস্টি বোর্ডের নতুন চেয়ারপারসন নির্বাচিত হয়েছেন সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. পারভীন হাসান।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) টিআইবির ধানমন্ডির কার্যালয়ে অনুষ্ঠিত বোর্ডের ১০৩তম সভায় তাকে নির্বাচিত করা হয়। একইসাথে বোর্ডের অন্যান্য সদস্যও নির্বাচিত করা হয়।

আগামী শনিবার (২২ ফেব্রুয়ারি) থেকে বর্তমান চেয়ারম্যান অ্যাডভোকেট সুলতানা কামালের স্থলাভিষিক্ত হবেন তিনি।

বোর্ডের নতুন মহাসচিব নির্বাচিত হয়েছেন সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার ও সদস্য নির্বাচিত হয়েছেন অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী ও অ্যাডভোকেট সুস্মিতা চাকমা।

উল্লেখ্য, অধ্যাপক ড. পারভীন হাসান ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সাবেক শিক্ষক। তিনি যুক্তরাষ্ট্রের হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ইসলামিক স্থাপত্য বিষয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। বর্তমানে তিনি সেন্ট্রাল উইমেন্স ইউনিভার্সিটির ভাইস-চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ড. তাসনিম সিদ্দিকী ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক হিসেবে কর্মরত আছেন। অ্যাডভোকেট সুস্মিতা চাকমা ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ থেকে এলএলবি ও এলএলএম ডিগ্রি অর্জন করে পার্বত্য চট্টগ্রামের প্রথম আদিবাসী নারী আইনজীবী হিসেবে কর্মরত আছেন।





সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply