উহানের করোনা আক্রান্ত হাসপাতাল পরিচালক বেঁচে আছেন?

|

করোনাভাইরাস যেমন জটিল আকার ধারণ করেছে, তেমনি এতে আক্রান্তদের মৃত্যুর খবর নিয়েও কম জল ঘোলা হচ্ছে না। কয়েকদিন আগে, প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত করে হয়রানির শিকার হওয়া চিকিৎসক ডা. লি ওয়েনলিয়াংয়ের মৃত্যু হয়। সেটি নিয়ে বিক্ষোভও হয়েছিল চীনে। এরপর জানা যায় ভয়াবহ করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ে চিকিৎসক-নার্সদের সঙ্গে নির্ঘুম রাত কাটানো উহানের উচ্যাং হাসপাতালের পরিচালক লিউ ঝিমিং-ও ভাইরাস আক্রান্ত হয়ে পড়েছেন। তিনি বেঁচে আছেন না মারা গেছেন সেটি নিয়ে তৈরি হয়েছে সংশয়।

সোমবার ডেইলি মেইল খবর দেয়, অনেক রোগী তার হাসপাতাল থেকে সুস্থ হয়ে ফিরলেও ফিরতে পারেননি লিউ ঝিমিং। করোনাভাইরাস কেড়ে নিয়েছে তার প্রাণও। পরে তারা আবার জানিয়েছে, লিউ’র মৃত্যুর খবর নাকচ করে দিয়েছে চীন।

মেইলের খবরে বলা হয়েছিল, লিউর মৃত্যুতে ভেঙে পড়েছেন তার সহকর্মী চিকিৎসকরা। একজন চিকিৎসক জানিয়েছেন, লিউ বেশ সুস্থ-সবল মানুষ ছিলেন। করোনাভাইরাস তাকেও কেড়ে নেবে, ভাবতে পারছেন না কেউ।

চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম পিপলস ডেইলির অফসিয়াল টুইটার থেকে প্রথমে তার মৃত্যুর খবরটি প্রকাশ করা হয়। অবশ্য, কয়েক মিনিটের মধ্যেই টুইটটি সরিয়ে ফেলা হয়। কারণ, প্রাদেশিক স্বাস্থ্য কমিশন জানিয়েছে, ডা. লিউ এখনও মৃত্যুর সাথে লড়াই অব্যাহত রেখেছেন।

এর আগে, গত শুক্রবারই উহানের উচ্যাং হাসপাতালের লিউ ফ্যান নামে ৫৯ বছর বয়সী এক নার্স মারা যান করোনাভাইরাসে। তবে তার মৃত্যু নিয়ে এখনও আনুষ্ঠানিক কোনো বিবৃতি দেয়নি উচ্যাং হাসপাতাল কর্তৃপক্ষ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply