আবারো জামিয়ার শিক্ষার্থীদের উপর দিল্লি পুলিশের লাঠিচার্জ!

|

আবারো ভারতের দিল্লির জামিয়া মিল্লিয়া ইসলামিয়ার শিক্ষার্থীদের উপর বেধড়ক লাঠিচার্জ করলো দিল্লি পুলিশ। খবর আনন্দবাজার পত্রিকা’র।

সোমবার ভারতের বিতর্কিত নাগরিকত্ব আইন সিএএ’র বিরোধীতা করে বিশ্ববিদ্যালয়ের ৭ নম্বর গেটের সামনে থেকে ‘সংসদ চলো’ আহ্বানে মিছিল বের করে জামিয়ার শিক্ষার্থীরা। আর সেই মিছিল আটকাতে মিছিল শুরুর জায়গা থেকে শ’খানেক মিটার দূরে হোলি ফ্যামিলি হাসপাতালের সামনে তা থামানোর ব্যারিকেড করে রেখেছিল দিল্লি পুলিশ। কিন্তু শিক্ষার্থীরা ব্যারিকেড ভেঙ্গে সামনে আগাতে চাইলেই তাদের উপর চলে বেধড়ক লাঠিচার্জ।

পুলিশের এমন হামলায় আহত হয়ে ৪০ জনেরও বেশি শিক্ষার্থী ভর্তি হন হাসপাতালে।

শিক্ষার্থীরা জানায়, পুলিশ তাদের উপর বেপরোয়া লাঠি চার্জ করে সেইসাথে নারী শিক্ষার্থীদের স্পর্শকাতর স্থানেও লাঠিচার্জ করে বলে জানায় তারা।

দিল্লি পুলিশ বলছে শিক্ষার্থীদের উপর কোন লাঠিচার্জ করা হয়নি। দিল্লি পুলিশের এক কর্মকর্তা উল্টো প্রশ্ন করেন- শিক্ষার্থীদের উপর লাঠিচার্জ করা হলে তা এতক্ষণে সোস্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যেত না কি?

হাসপাতালে ভর্তি হওয়া শিক্ষার্থী সফুরার অভিযোগ, কয়েকজন পুলিশ যখন আন্দোলনকারীদের বাধা দিচ্ছিলেন তখন পিছন থেকে অন্য পুলিশরা লাঠি দিয়ে আন্দোলনকারীদের বুকে পিঠে এমনকি নারী আন্দোলনকারীদের স্পর্শকাতর জায়গায় আঘাত করে যাচ্ছিলেন।

অন্যদিকে আরেক শিক্ষার্থী শাহিন আবদুল্লার বলেন, হাত পিছমোড়া করে মারধর করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply