জাতীয় দল নিয়ে কঠিন সিদ্ধান্তের ইঙ্গিত পাপনের

|

যুব বিশ্বকাপে চ্যাম্পিয়ন হওয়াটা দীর্ঘদিনের পরিকল্পনার ফসল বলে জানালেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন। এসময় জাতীয় দলের পারফরম্যান্স নিয়ে হতাশা ব্যক্ত করেন তিনি। ইঙ্গিত দিলেন জাতীয় দল নিয়ে কঠিন সিদ্ধান্তের।

সোমবার বিকেলে বিসিবি কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

বোর্ড সভাপতি জানান, টিমটাকে সবকিছু থেকে আলাদা করে ফেলা হয়েছে। যে সমস্যাটা আমরা আগে দেখেছি যে বাইরে গিয়ে আমরা ভালো খেলতে পারি না। সে কারণে ওদের দিয়ে আমরা ৩০টি ওডিআই খেলিয়েছি। ভালো ভালো দলের বিপক্ষে। ইংল্যান্ড, নিউজিল্যান্ড, শ্রীলঙ্কায় গিয়ে খেলে এসেছে। টিমটা যে চ্যাম্পিয়ন হওয়ার মতো সেটা আমরা জানতাম।

তিনি বলেন, প্রত্যেকটা খেলায় এদের মধ্যে টিম অ্যাফোর্ট ছিল। এখানে অনেক ভালো ভালো খেলোয়াড় আছে কিন্তু তারা একটা টিম হিসেবে খেলেছে। ওরা জেতার জন্য খেলে। প্রত্যেকটা বল কিংবা ফিল্ডিং দেখলে সেটা বোঝা যায়। আমরা এজ লেভেল থেকে এ বিষয়গুলোর ওপর জোর দিয়েছি।

বিশ্বকাপের পর থেকেই জাতীয় দলের পারফরম্যান্স হতাশ করেছে বোর্ড সভাপতিকে। বলেন, শ্রীলঙ্কা, ভারত, পাকিস্তান কোথাও ওরা ভালো খেলতে পারেনি। কোথাও একটা সমস্যা আছে। সেটা খুঁজে বের করার চেষ্টা হচ্ছে। এজন্য কঠিন সিদ্ধান্ত নিতে হতে পারে।

যখন বোর্ডের দায়িত্ব নেন তখন বাংলাদেশের প্রতি ক্রিকেট বিশ্বের ধারণা ভালো ছিল না বলে জানান বোর্ড সভাপতির। বলেন, অনেক দেশ আমাদের সাথে খেলতে চাইতো না। তাই নির্বাচিত হওয়ার পর আমি ম্যাচ জয় ও ইমেজ বিল্ড আপে জোর দেই। আমরা ভারত, পাকিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড সবার সাথে জেতা শুরু করি। কোয়ার্টার ফাইনালে উঠি। আমাদের তখন সমীহ করা শুরু হয়।

পাপন জানান, তৃতীয় দফা দায়িত্ব নিয়ে আমরা পাপলাইনে জোর দেই। অনেকে বলেছে আমাদের পাইপলাইনে খেলোয়াড় নেই। আমরা সব ধ্বংস করে দিচ্ছি। আমাদের পাইপলাইন যে ভালো তার প্রমাণ এই সাফল্য।









Leave a reply