বগুড়ার শেরপুরে ১২ ভুয়া পরীক্ষার্থী আটক, ২ মাদরাসা সুপারের কারাদণ্ড

|

বগুড়া ব্যুরো
বগুড়ার শেরপুর উপজেলায় পরীক্ষার হলে থেকে ১২ ভুয়া দাখিল পরীক্ষার্থীকে আটক করেছে পুলিশ। এই ভুয়া পরীক্ষার্থীদের পরীক্ষায় অংশ নিতে সহায়তা করার দায়ে দুই মাদরাসা সুপারকে এক মাস করে কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুরে উপজেলার ধনকুণ্ডি আয়েশা মওলা বক্স দাখিল মাদরাসা পরীক্ষা কেন্দ্রে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জামশেদ আলম জানান, রোববার ওই কেন্দ্রে পরীক্ষা চলাকালে কিছু শিক্ষার্থীর ব্যাপারে সন্দেহ হলে তাদের তথ্য যাচাই-বাছাই করা হয়। এসময় ১২ জনকে সনাক্ত করা হয় যারা অন্যের বদলে পরীক্ষায় অংশ নিচ্ছিলো। এরা নাকুয়া দাখিল মাদরাসার ৫ জন, কল্যাণী বালিকা দাখিল মাদরাসার ৫ জন এবং মধ্যভাগ দাখিল মাদরাসার ২ শিক্ষার্থীর পরিবর্তে দাখিল পরীক্ষায় অংশ নিয়েছিলো। পরে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভুয়া পরীক্ষার্থীদের সহযোগিতার জন্য নাকুয়া দাখিল মাদরাসার সুপার সেলিম উদ্দিন ও মধ্যভাগ দাখিল মাদরাসার সুপার আকবর আলীকে এক মাস করে কারাদণ্ড দেয়া হয়েছে বলেও জানান জামশেদ আলম।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির জানান, আটক ১২ ভুয়া পরীক্ষার্থীকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে। তাদের বিরুদ্ধে বিধি মোতাবেক আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে। #


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply