এমন তিক্ত স্বাদ অনেকদিন পায়নি ভারতের এই দলটি

|

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে এসে তিক্ত স্বাদ পেলো ভারত। আগের ১২ ম্যাচে যা হয়নি সেটিই ঘটলো ফাইনালে এসে। গত ১২ ম্যাচে একবারও কোনো দল ভারতের অনূর্ধ্ব-১৯ এই দলটাকে অলআউট করতে পারেনি। রোববার পচেফস্ট্রুমে সেটিই করে দেখালো শরীফুল-সাকিবরা।

গোটা টুর্নামেন্টে দারুণ বল করা বাহাতি পেসার শরিফুল ইসলাম ১০ ওভারে ১ মেডেনসহ ৩১ রানে ২ উইকেট নিয়েছেন। তানজীম হাসান সাকিব ৮.২ ওভারে ২ মেডেনসহ ২৮ রানে ২ উইকেট। ভারতের স্পিন খেলার সামর্থ বিবেচনা করে ফাইনালে স্পিনার হাসান মুরাদের বদলে দলে সুযোগ পাওয়া অভিষেক দাস ৯ ওভারে ৪০ রানে ৩ উইকেট নিয়ে তার অন্তর্ভুক্তির যথার্থতা প্রমাণ করেছেন। এতো গেল তিন পেসারের বোলিং বিশ্লেষণ, এরপর বাঁ হাতি স্পিনার রকিবুল হাসান ১০ ওভারে ১ মেডেনসহ ২৯ রানে নিয়েছেন ১ উইকেট।

সেই আগুনে পুড়ে ১৭৭ রানেই অলআউট ভারতের শক্তিশালী ব্যাটিং লাইনআপ। ১৭৮ রান করলেই যে কোনো পর্যায়ে প্রথম বিশ্বকাপ জিতবে বাংলাদেশ। গত ১২ ম্যাচের ১১টিতেই জিতেছে ভারত, হেরেছে শুধু দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচটিতে। বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হেসে খেলে হারিয়ে দেওয়া বাংলাদেশ সেটি করে দেখালে অবাক হওয়ার কিছু নেই। সে সামর্থ আকবর আলীর দলের যে ভালোমতোই আছে।









Leave a reply