পাকিস্তানের ২১২ রানের লিড তাড়া করছে টাইগাররা

|

রাওয়ালপিন্ডি টেস্টে বাংলাদেশের বিপক্ষে ২১২ রারেন লিড নিয়ে প্রথম ইনিংস শেষ করলো পাক ব্রিগেড।

আজ রোববার ম্যাচের তৃতীয় দিনে টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিং-এ ১০৪ রানে ৬ উইকেট হারিয়ে অলআউট হয় পাকিস্তান। এরআগে, ৪ উইকেটে ৩৪২ রান নিয়ে দিন শুরু করে পাকিস্তান।

সকালে ম্যাচের তৃতীয় দিনে ব্যক্তিগত স্কোরে নতুন কোন রান যোগ না করেই আবু জায়েদ রাহীর শিকারে পরিণত হন সেঞ্চুরিয়ান বাবর আজম (১৪৩)। তবে তার আগে সেঞ্চুরি হাঁকিয়ে পাকিস্তানকে লিডের পথে রাখেন আরেক সেঞ্চুরিয়ান ব্যাটসম্যান শান মাসুদ (১০০)।

এদিকে বাবরকে হারিয়ে ক্রিজে বেশিক্ষণ টিকে থাকতে পারেননি দিন শুরু করা আরেক ব্যাটসম্যান আসাদও। এবাদত হোসেনের শিকারে পরিণত হয়ে তিনিও মাঠ ছাড়েন ৬৫ রান করে। এরপরই রুবেল হোসেনের বলে ফাইন লেগে মাহমুদউল্লাহ রিয়াদের তালুবন্দি হয়ে সাজঘরে ফিরেন পাক ব্রিগেডের উইকেটকিপার-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান (১০)।

কিছুক্ষণপরই এলবিডব্লিউর ফাঁদে ফেলে ইয়াসির শাহকে প্যাভিলিয়নে পাঠান রুবেল। সেই রেশ না কাটতেই শাহিন আফ্রিদিকে বিদায় করেন তিনি।

এরপর সেঞ্চুরির পথে এগোনো হারিস সোহেলকে (৭৫) ফেরান তাইজুল ইসলাম। পরক্ষণে নাসিম শাহকে রানআউটের ফাঁদে ফেলে পাকিস্তানকে গুটিয়ে দেন সাইফ হাসান। বাংলাদেশের হয়ে ৩টি করে উইকেট নেন রুবেল ও আবু জায়েদ।

এর আগে রাওয়ালপিন্ডি টেস্টে টস হেরে আগে ব্যাট করতে নেমে নিজেদের প্রথম ইনিংসে ২৩৩ রান করে বাংলাদেশ। প্রথম দিনেই অলআউট হয়ে যায় তারা। দলের হয়ে সর্বোচ্চ ৬৩ রান করেন মোহাম্মদ মিথুন। নাজমুল হোসেন শান্ত করেন ৪৪ রান। আর অধিনায়ক মুমিনুল হকের ব্যাট থেকে আসে ৩০ রান।

পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন শাহিন শাহ আফ্রিদি। আর ২টি করে উইকেট নেন মোহাম্মদ আব্বাস ও হারিস সোহেল।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply