টাইগারদের বিপক্ষে বাবর আজমের সেঞ্চুরি

|

বাংলাদেশের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টে সেঞ্চুরি করেছেন বাবর আজম। পাকিস্তানের এই সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর। জাতীয় দলে অভিষেকের পর থেকেই দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছেন তিনি।

শনিবার রাওয়ালপিন্ডি টেস্টের দ্বিতীয় দিনে পাকিস্তানের হয়ে প্রথম সেঞ্চুরি করেন ওপেনার শান মাসুদ। দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে দিনের শেষ বিকালে সেঞ্চুরি পূর্ণ করেন বাবর আজম। শান মাসুদ ও বাবর আজমের জোড়া সেঞ্চুরিতে রানের পাহাড় গড়ার পথে পাকিস্তান।

প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৩৩ রানে অলআউট হয় সফরকারী বাংলাদেশ। জবাবে ব্যাটিংয়ে নেমে মাত্র ২ রানে ওপেনার আবিদ আলীর উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া পাকিস্তানকে খেলায় ফেরান শান মাসুদ। দ্বিতীয় উইকেট জুটিতে অধিনায়ক আজহার আলীকে সঙ্গে নিয়ে ৯১ রানের জুটি গড়েন শান মাসুদ।

দলীয় ৯৩ রানে দ্বিতীয় ব্যাটসম্যান হিসেবে ফেরেন আজহার আলী। তার আগে ৩৪ রান করেন তিনি। এরপর বাবর আজমের সঙ্গে তৃতীয় উইকেটে ১১২ রানের জুটি গড়েন শান মাসুদ। কাটায় কাটায় সেঞ্চুরি পূর্ণ করার পর তাইজুল ইসলামের বলে বোল্ড হয়ে ফেরেন পাকিস্তানের তরুণ ওপেনার শান মাসুদ। সাজঘরে ফেরার আগে ১৬০ বলে ১১টি চারের সাহায্যে ১০০ রান করেন তিনি।

দলীয় ২০৫ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে শান মাসুদের বিদায়ের পর আসাদ শকিফকে নিয়ে জুটি গড়েন বাবর আজম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত এ জুটি ইতিমধ্যে ৫৩ রান সংগ্রহ করেছে। পাকিস্তানের দলীয় সংগ্রহ ৩ উইকেটে ২৫৮। পাকিস্তানের লিড ২৫ রান। ১০২ ও ১৯ রানে ব্যাট করছেন বাবর আজম ও আসাদ শফিক।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply