পার্বত্যাঞ্চল উন্নয়ন থেকে পিছিয়ে থাকবে না: স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী

|

খাগড়াছড়ি প্রতিনিধি:

সরকার দেশের মানুষের উন্নয়নে কাজ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ একটি লক্ষ্যমাত্রা অনুযায়ী এগিয়ে যাচ্ছে। সেখান থেকে পার্বত্য চট্টগ্রাম বাদ যাবেনা

বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি জেলা সদরের কুমিল্লা টিলা এলাকায় নির্মিত বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্পের উদ্বোধনকালে এসব কথা বলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী তাজুল ইসলাম এমপি।

এ সময় মন্ত্রী আরও বলেন, অগ্রাধিকার দিয়ে পাহাড়ের মানুষকে এগিয়ে নিতে শিক্ষা, স্বাস্থ্য, পর্যটনসহ বিভিন্ন সেক্টরে উন্নয়নের জন্য আরও প্রকল্প গ্রহণ করা হয়েছে। যা ১০ বছর আগেও কেউ গ্রহণ করেনি।

পার্বত্য চট্টগ্রামে এক সময় জটিল অবস্থার কারণে এখানকার মানুষ শান্তিতে ছিলোনা উল্লেখ করে তাজুল ইসলাম বলেন, শান্তির পাশাপাশি পাহাড়ের উন্নয়নের জন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। সরকারের এ নানামুখী পদক্ষেপের কারণে পাহাড়ের মানুষের ব্যাপক উন্নতি হয়েছে দাবি করেন মন্ত্রী। উন্নয়নের সুফল ভোগ করতে পাহাড়ি-বাঙ্গালী বিভাজন না করে সকলকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানিয়েছেন তিনি।

অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান ও খাগড়াছড়ি সংসদীয় আসনের এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেলাল উদ্দীন আহম্মেদ, খাগড়াছড়ি সেনা রিজিয়নের কমান্ডার ফয়জুর রহমান, পৌরসভার মেয়র রফিকুল আলমসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী বঙ্গবন্ধু পৌর আবাসন প্রকল্পে ঠাঁই পাওয়া ৩৪ পরিবারের হাতে ঘরের চাবি ও কম্বল তুলে দেন এবং নির্মিত আবাসন প্রকল্প ঘুরে দেখেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply