ফাইনালের স্বপ্নে কিউইদের তাড়া করছে জুনিয়র টাইগাররা

|

নিউজিল্যান্ডকে নাগালের মধ্যেই রেখেছে বাংলাদেশের যুবারা। বিশ্বকাপের সেমিফাইনালে বাংলাদেশের বিপক্ষে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে ২১১ রান তুলেছে কিউইরা। এখন ব্যাটসম্যানরা তাদের দায়িত্বটুকু পালন করতে পারলেই রচিত হবে ইতিহাস। প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ফাইনালে স্বাদ পাবে বাংলাদেশ। পাকিস্তানকে হারিয়ে এরই মধ্যে যেখানে পৌঁছে গেছে ভারত।

বুধবার রাতে বৃষ্টি হয়েছে পচেফস্ট্রুমে। উইকেটের আর্দ্রতার কথা ভেবে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়ক আকবর আলী। অধিনায়কের সিদ্ধান্তকে কার্যকর প্রমাণ করার দায়িত্বটা নিয়েছিলেন যুবদলের বোলাররা। পেসে-স্পিনের দারুণ বোলিং করেই অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের নিউজিল্যান্ডকে চাপে রেখেছিলেন তারা।

কিন্তু শেষের দিকের খরচে বোলিংয়ে নিউজিল্যান্ড নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটে স্কোরবোর্ডে তুলেছে ২১১ রান। দুর্দান্ত বোলিং করা পেসার শরিফুল প্রথম ৮ ওভারে মাত্র ১৫ রান দেন। উইকেট নেন ১টি। পরের ২ ওভার শেষে তার বোলিং ফিগার ১০ ওভারের ৪৫ রানে ৩ উইকেট। ডান হাতি পেসার তানজীম হাসান সাকিবও শুরু দিকে দারুণ বোলিং করলেও শেষ পর্যন্ত রান দিয়েছেন ৪৪। তবে নিউজিল্যান্ডের সংগ্রহ ২১০ রানের বেশি না হওয়ার পেছনে স্পিনারদের ভূমিকা সবচেয়ে বেশি। তিন স্পিনার শামীম, রকিবুল ও মুরাদ নিয়ন্ত্রিত বোলিংয়ে আটকে রেখেছিলেন কিউইদের। শামীম আর মুরাদ ২টি করে উইকেট নিয়েছেন। রকিবুল নিয়েছেন ১ উইকেট।

নিউজিল্যান্ডের পক্ষে লড়েছেন বেকহাম-হুইলার-গ্রিনাল আর নিকোলাস লিন্ডস্টোন। হুইলার-গ্রিনাল একেবারে শেষ পর্যন্ত উইকেটে থেকে ৮৩ বলে ৫টি বাউন্ডারি আর ২ ছক্কায় করেন ৭৫ রান। লিন্ডস্টোন ৭৪ বলে ২ বাউন্ডারিতে করেন ৪৪। তবে সংগ্রহ এখনও নাগালের মধ্যে আছে নিউজিল্যান্ড। ঠাণ্ডা মাথায় খেলতে পারলেই প্রথমবারের মতো যুব বিশ্বকাপের ফাইনালের স্বপ্ন পূরণ হবে জুনিয়র টাইগারদের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply