ভুয়া প্রশ্নপত্রের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে পাচঁ কিশোর আটক

|

স্টাফ করেনপনডেন্ট, নারায়ণগঞ্জ
সামাজিক যোগযোগ মাধ্যমে ভুয়া আইডি খুলে এসএসসি পরিক্ষার ভুয়া প্রশ্নপত্র সরবরাহ এবং রেজাল্ট পরিবর্তনের প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে পাচঁ কিশোর অপরাধীকে আটক করেছে র‌্যাব। এসময় তাদের কাছ থেকে পাচঁটি স্মাট ফোন জব্দ করা হয়।

বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকল পর্যন্ত টানা অভিযান চালিয়ে নরসিংদীর বেলাবো এলাকা থেকে তাদের আটক করা হয়। আজ বিকেলে নারায়ণগঞ্জের আদমজী র‌্যাব-১১ কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান র‌্যাব ১১ উপ-অধিনায়ক স্কোয়ার্ডন লিডার রেজাউল হক ।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অপরাধীরা স্বীকার করেছেন, চলমান এসএসসি পরীক্ষাকে সামনে রেখে শিক্ষার্থীদের কাছ থেকে প্রতারনা করে অর্থ আদায়ের জন্য ফেইসবুকে ভিপি খান, প্রিন্স খান, আকতার খান, প্রিন্স নিলয়, মায়াবি পলক, রোহান চৌধুরি নামে ভুয়া আইডি খুলে প্রশ্ন প্রদানের বিজ্ঞাপন দিয়ে পোস্ট দেয়। তাদের এই পোস্ট দেখে অনেক শিক্ষার্থী ম্যাসেনজার গ্রুপে যোগাযোগ করে । পরে তাদের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা আদায় করে যোগাযোগ বন্ধ করে দেয়।

র‌্যাব ১১ সহকারি পরিচালক নাজমুল হাসান জানান, ভুয়া প্রশ্নপত্র ফাসঁকারিদের একটি সেন্ট্রাল চক্র রয়েছে। সারাদেশে এই চক্রের প্রায় দুইশতাধিক সদস্য রয়েছে। তাদের আইনের আওতায় নিয়ে আসার চেষ্টা করছে র‌্যাব। একই সাথে তিনি শিক্ষার্থীদের অভিভাবকদের সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply