পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের জনশক্তি কোম্পানীর অর্ধ কোটি টাকা ছিনতাই

|

বরগুনা প্রতিনিধি:

বরগুনার আমতলী-কলাপাড়া আঞ্চলিক মহাসড়কে টিয়াখালী কলেজ সংলগ্ন এলাকায় মাইক্রোবাস আটকিয়ে সন্ত্রাসীরা পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের ২টি কোম্পানীর প্রায় অর্ধ কোটি টাকা ছিনতাই করে নিয়ে গেছে। এতে ৫ জন আহত হয়েছে। দুইজনকে কলাপাড়া ও বরিশাল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল বরগুনা পুলিশ সুপার পরিদর্শন করেছেন।

আহত সূত্রে জানা গেছে, বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রে জনশক্তি রপ্তানি কারক জেপি ট্রেডার্স, এসইডব্লিউ, আরইডব্লিউ কোম্পানীতে কর্মরত শ্রমিকদের বেতনের আনুমানিক ৯৭ লক্ষ টাকা প্রিমিয়ার ব্যাংক বরিশাল শাখা থেকে ৪টি চেকের মাধ্যমে তুলে মাইক্রোবাস যোগে (ঢাকা মেট্রো-চ ৫১৫৭৬১) কলাপাড়া পায়রা তাপবিদ্যুৎ কেন্দ্রের দিকে যাচ্ছিল। পথিমধ্যে বিকেলে সাড়ে ৪টায় আমতলী- কলাপাড়া আঞ্চলিক মহাসড়কে টিয়াখালী কলেজ সামনে পৌঁছলে ৭/৮টি মোটর সাইকেল যোগে আসা মুখোশ ও কালো গ্লাস পড়ে সন্ত্রাসীরা একটি বাশ বোঝাই ভ্যানগাড়ী দিয়ে রাস্তা আটকিয়ে মাইক্রোবাসটি ঘিরে ফেলে। সন্ত্রাসীরা মাইক্রোবাসের পিছন ও পাশ দিয়ে দেশীয় অস্ত্র দিয়ে গ্লাস ভেঙ্গে গাড়ি থামাতে বাধ্য করে। এসময় সন্ত্রাসীরা মাইক্রো বাসের ভিতরে ঢুকে গাড়ির ড্রাইভার আবুবক্করকে পিটিয়ে আহত করে গাড়ির নিয়ন্ত্রন নিয়ে নেয়। তারা প্রায় ৩/৪ কিলোমিটার গাড়ি চালিয়ে ভিতরে থাকা জেপি ট্রেডার্সের মালিক জুনু মিয়া (৩৫). তার বড় ভাই জুনায়েদ (৪২), ইপিসি অফিস স্টাফ তারভীর আহম্মেদ (৩৩), আরইডব্লিউ’র মালিক হোসাইন আহম্মেদ তালুকদার (৩৭), তার পার্টনার জুয়েল ফকির (৩২), এসিডব্লিউ কোম্পাণীর সুপার ভাইজার হুমায়ূন আহম্মেদকে (৪০) পিটিয়ে কুপিয়ে আহত করে তাদের সাথে থাকা ২টি ব্যাগে ৪৮ লক্ষ টাকা ছিনিয়ে নিয়ে যায়।
এ ঘটনায় আহত তানভীর আহম্মেদকে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। অপর গুরুত্বর আহত জুনু মিয়াকে বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বুধবার সন্ধ্যায় বরগুনা পুলিশ সুপার মারুফ আহম্মেদ (পিপিএম) ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এসইডব্লিউ’র পরিচালক সিহাব আহম্মেদ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। পুলিশ সুপার মোঃ মারুফ হোসেন (পিপিএম) মুঠোফোনে বলেন, আমরা দ্রুত এই ছিনতাইয়ের সাথে জড়িতদের গ্রেফতার করতে সক্ষম হবো।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply