কাকের মাংসের বিরিয়ানি! ২ বিক্রেতা আটক

|

মুরগির মাংসের সঙ্গে কাকের মাংস মিশিয়ে দিনের পর দিন বিরিয়ানি রান্না করে আসছিলেন কয়েকজন বিক্রেতা। সম্প্রতি এ ঘটনায় দু’জনকে আটক করেছে পুলিশ। তাদের কাছ থেকে ১৫০ মৃত পাখিও উদ্ধার করা হয়েছে। এরপর পাঠিয়ে দেয়া হয়েছে জেলে। ভারতের তামিলনাড়ুর রামেশ্বরমের ঘটনা এটি।

পুলিশের জেরায় উঠে এসেছে আরও চাঞ্চল্যকর তথ্য। প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া খবরে বলা হয়েছে, বহুদিন ধরেই মুরগির মাংসের নামে কাকের মাংস বিক্রি করে আসছিলেন তারা।

রামেশ্বরম মন্দিরের শহর বলে পরিচিত। বহু পুণ্যার্থী সেখানে তীর্থযাত্রায় যান। সম্প্রতি এই তীর্থযাত্রীরা যখন একটি মন্দিরে পূর্বপুরুষের স্মরণে কাকদের খাবার খাওয়াচ্ছিলেন, তখন দেখেন খাবার খেয়ে এক এক করে অসংখ্য কাক মারা যাচ্ছে।

সন্দেহ শুরু এখান থেকেই। তারা বিষয়টি পুলিশকে জানিয়েছেন। শুরু হয় তদন্ত। দেখা গেছে, খাবারের মধ্যে বিষ মেশানো ছিল। আর এসব মরা কাকের মাংস দিয়েই বিরিয়ানি রান্না করে মুরগির মাংস বলে খাওয়ানো হচ্ছিল ক্রেতাদের।

২০১৮ সালে চেন্নাইতেও এমন ঘটনা ধরা পড়েছিল। তখন দেশটির নিরাপদ খাদ্য অধিদফতর দেখেছিল, যোধপুর থেকে এক হাজার কিলোগ্রাম মাংস আসছে ট্রেনযোগে। সেই মাংসের ভেতর কাকের দীর্ঘ লেজ দেখার পরেই লোকজনের সন্দেহ হয়েছিল।

যদিও এ মামলার এখনও নিষ্পত্তি হয়নি। এছাড়া, ২০১৬ সালে মুম্বাইয়েও রাস্তার কুকুর ধরে হত্যা করে সেই মাংস বিক্রি করতে দেখা গেছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply