অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: আজ সেমিতে লড়বে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান

|

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে আজ মুখোমুখি হতে যাচ্ছে চিরপ্রতিদ্বন্ধী ভারত ও পাকিস্তান। পচেফস্ট্রুমে বেলা ২টায় শুরু হবে দু’দলের মর্যাদার লড়াই।

শিরোপা ধরে রাখার লক্ষ্য নিয়ে আজ ফাইনালে পৌঁছানোর জন্য খেলবে ভারত। গ্রুপপর্বে নিউজিল্যান্ড, শ্রীলঙ্কা ও নেপালকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ওঠে তারা। ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে খেলতে নেমে শেষ আটে প্রতিপক্ষ হিসেবে অস্ট্রেলিয়াকে পায় প্রিয়ম গর্গরা। সেখানেও নিজেদের দাপট অব্যাহত রাখে তারা। ৭৪ রানে অস্ট্রেলিয়াকে হারায় ভারতীয় যুবারা।

অন্যদিকে ‘সি’ গ্রুপে রানার্সআপ হয় পাকিস্তান। অবশ্য গ্রুপ চ্যাম্পিয়ন বাংলাদেশের সঙ্গে পয়েন্ট সমানই ছিল তাদের। কিন্তু রান রেটের হিসাবে পিছিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে কোয়ার্টারে খেলতে হয় তাদের। শেষ আটের ম্যাচ জিতে সেমিফাইনালে প্রতিপক্ষ হিসেবে ভারতকে পায় তারা।

গেল বিশ্বকাপের ফাইনাল খেলেছিল ভারত। অস্ট্রেলিয়াকে হারিয়ে শিরোপা জিতেছিল তারা। সেটি ছিল তাদের চতুর্থ বিশ্বকাপ জয়। পাকিস্তান বিশ্বকাপ জিতেছে দুবার– ২০০৪ ও ২০০৬ সালে। এর পর দুবার ফাইনালে উঠলেও শিরোপা বঞ্চিত হয় তারা। সবশেষ ২০১৪ সালে ফাইনাল খেলেছিল পাক যুবারা।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply