চীনে যাওয়া বিমানের পাইলট-ক্রুদের অন্য দেশ ঢুকতে দিচ্ছে না

|

চীনের উহান থেকে ৩১৪ বাংলাদেশিকে আনতে বাংলাদেশ বিমানের যে উড়োজাহাজটি গিয়েছিল, তার পাইলট ও ক্রুদের অন্য কোনো দেশে ঢুকতে দেওয়া হচ্ছে না। এ কারণে তারা আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনা করতে পারছেন না। এমন তথ্য জানিয়েছেন মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বৈঠক শেষে তিনি এ কথা জানান। বৈঠকে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। সেখানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জ্যেষ্ঠ মন্ত্রী, চিকিৎসক ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্ত্রিপরিষদ সচিব জানান, চীনের হুবেই প্রদেশ থেকে আরও ১৭১ জন বাংলাদেশি দেশে ফিরে আসতে চাইছেন। কিন্তু বাংলাদেশ বিমানে তাদের আনতে সমস্যা হচ্ছে। কেননা, এর আগে ৩১৪ জন বাংলাদেশিকে আনতে যে ফ্লাইটটি গিয়েছিল, সেটির পরিচালনার সঙ্গে যুক্ত পাইলট ও ক্রুদের অন্য দেশে ঢুকতে দেওয়া হচ্ছে না। নতুন করে যারা আসতে চাইছেন, তাদের চীনের কোনো এয়ারলাইনসের ভাড়া করা বিমানে আনার কথা ভাবা হচ্ছে। যারাই বাংলাদেশে আসবেন, তাদের কোয়ারেন্টাইনে রাখা হবে।

সচিব জানান, কোনোভাবেই যেন বাংলাদেশে করোনাভাইরাস ঢুকতে না পারে, সে ব্যাপারে নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, এখন প্রতিদিন চীনে ৪টি ফ্লাইট যাচ্ছে। প্রতি ফ্লাইটে ১০ থেকে ১২ জন যাত্রী হচ্ছে। ধারণা করা হচ্ছে, এয়ারলাইনসগুলো নিজেরাই ফ্লাইট বন্ধ করবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply