দক্ষ প্রকল্প পরিচালকের স্বীকৃতি পেলেন প্রকৌশলী শরীফ

|

দক্ষ ও অভিজ্ঞ প্রকল্প পরিচালক হিসেবে স্বীকৃতি পেয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) অতিরিক্ত প্রধান প্রকৌশলী মোহাম্মদ শরীফ উদ্দিন। ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গুলশান, বনানী ও বারিধারা কূটনৈতিক এলাকার সড়ক, নর্দমা ও ফুটপাত নির্মাণ ও উন্নয়ন শীর্ষক প্রকল্পের দৃষ্টিনন্দন ও সফল সমাপ্তির জন্য তাকে এ স্বীকৃতি দেওয়া হয়।

ডিএনসিসির জারি করা বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদ সচিবালয়ে আনুষ্ঠানিকভাবে তাকে এই প্রশংসাপত্র দেন। এসময় স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মরণ কুমার চক্রবর্তী, যুগ্ম প্রধান আবু মো. মহিউদ্দিন কাদেরী, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আবদুল হাই, সচিব রবীন্দ্রশ্রী বড়ুয়া উপস্থিত ছিলেন।

এতে আরও উল্লেখ করা হয়, ২১৯ কোটি ৬৭ লাখ ৭৩ হাজার টাকা ব্যয়ে ‘ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গুলশান, বনানী ও বারিধারা কূটনৈতিক এলাকার সড়ক, নর্দমা ও ফুটপাত নির্মাণ ও উন্নয়ন’ কাজ ২০১৫ সালের ১ মার্চ শুরু হয়। এই প্রকল্পের সফল সমাপ্তি হয় ২০১৮ সালের ৩০ জুন।

এদিকে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) জানিয়েছে, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের গুলশান, বনানী ও বারিধারা কূটনৈতিক এলাকার সড়ক, নর্দমা ও ফুটপাত নির্মাণ ও উন্নয়ন; সড়কের জলাবদ্ধতা এবং বনানী লেকের দূষণ নিরসনে বিকল্প ড্রেনেজ লাইন নির্মাণ; প্রকল্প এলাকার যানজট হ্রাসের মাধ্যমে নিরবচ্ছিন্ন যানচলাচল ব্যবস্থার সম্প্রসারণ; প্রকল্প এলাকার ফুটপাত উন্নয়ন ও রক্ষণাবেক্ষণের মাধ্যমে পথচারীদের চলাচল সুগম করা; প্রকল্প এলাকার আর্থসামাজিক উন্নয়ন; সর্বোপরি প্রকল্প এলাকার উন্নয়নের মাধ্যমে এলাকায় বসবাস ও কর্মরত কূটনৈতিক ব্যক্তিদের কাছে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করাই এই প্রকল্পের উদ্দেশ্য ছিল।

প্রকল্পের আওতায় ৪৮ দশমিক ৪১৬ কিলোমিটার (কিমি) রাস্তা, ২৩ দশমিক ০৯৪ কিলোমিটার পাইপ ড্রেন, ৬২ দশমিক ৫০২ কিলোমিটার খোলা ড্রেন এবং ৭৫ দশমিক ৪৩১ কিলোমিটার ফুটপাত নির্মাণ ও উন্নয়ন করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply