চুরির অপবাদ দেয়ায় মেয়েকে হত্যার পর মায়ের আত্মহত্যা

|

স্টাফ রিপোর্টার, যশোর
শার্শা উপজেলার লক্ষণপুর গ্রামে স্বর্ণের চেইন চুরির অপবাদ দেয়ায় চার বছরের মেয়ে আমেনাকে গলাটিপে হত্যা করে আত্মহত্যা করেছেন অন্তঃসত্ত্বা মা জুলেখা বেগম। এ ঘটনায় পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য দুই নারীকে হেফাজতে নিয়েছে। আজ রবিবার সকালে এ ঘটনা ঘটে।

আটক নারীরা হলেন- ওই গ্রামের আলাউদ্দীনের স্ত্রী রেসমা বেগম ও মেয়ে জুলি খাতুন।

নিহতের স্বামী আল মামুন বলেন, স্বর্ণের চেইনটা আমার শাশুড়ি জুলেখাকে (স্ত্রী) দিয়েছিল। আর এ নিয়ে এমন অপবাদ সহ্য করতে না পেরে সে মেয়েকে মেরে আত্মহত্যা করেছে। আমি এর বিচার চাই।

নিহতের ননদ সিমা খাতুন জানান, ৬ মাস আগে প্রতিবেশী আলাউদ্দীনের বাড়ি থেকে একটি স্বর্ণের চেইন চুরি হয়। গত শনিবার দুপুরে তার ভাবি জুলেখা আলাউদ্দীনের দোকানে যান কেনাকাটা করতে। এসময় আলাউদ্দীনের মেয়ে জুলি তার ভাবি জুলেখার গলা থেকে জোর করে চেইন খুলে নেন এবং চুরির অপবাদ দিয়ে আটকে রেখে মারধরও করেন। বাড়ি ফিরে এসে আজ রবিবার সকালে মেয়েকে গলাটিপে হত্যা করার পর ঘরের আড়ার সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

নিহতের স্বজনেরা বলেন, নিহত জুলেখা বেগম সাত মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। চেইনটা যে ওই দোকানদারের তার কোনো প্রমাণ না দিয়ে এভাবে জোর করে গলা থেকে কেড়ে নেওয়া ঠিক হয়নি।

শার্শার নাভারণ সার্কেলের এএসপি জুয়েল ইমরান জানান, নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। কাদের কারণে এমন মর্মান্তিক মৃত্যুর ঘটনা ঘটেছে খোঁজ নেওয়া হচ্ছে এবং জিজ্ঞাসাবাদের জন্য অভিযুক্ত দুই জনকে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply