মাঠেই কেক কেটে তামিমের রেকর্ড উদযাপন

|

দেশের ঘরোয়া ক্রিকেটে সর্বোচ্চ রানের ইতিহাস গড়লেন জাতীয় দলের ওপেনার তামিম ইকবাল খান।

আজ রোববার বিসিএল’র তৃতীয় দিনে ইস্ট জোনের হয়ে এমন কীর্তি গড়েন বাঁহাতি এই ওপেনারের। সেই সাথে জাতীয় দলের একসময়ের সতীর্থ রকিবুল হাসান’কে টপকে ঘরোয়া ক্রিকেটে ৩৩৪ রানের সব্বোর্চ ব্যক্তিগত সংগ্রহ এখন তামিম ইকবালের।

এরপরই দিন শেষে মাঠেই কেক কেটে তামিমের কীর্তি উদযাপন করেন সতীর্থরা। এসময় এই রেকর্ডের পূর্বতন অধিকারী ও তার প্রতিপক্ষ দলের সদস্য রাকিবুল হাসান উপস্থিত থেকে তাকে অভিনন্দন জানান, এসময় তামিম ও রাকিবুল একে অপরকে কেক খাইয়ে দেন।

তামিম বলেন, এটা একটা বিশেষ অনুভূতি। আমি কখনো চিন্তা করিনি আমি ট্রিপল সেঞ্চুরি করবো।

তামিম বলেন, স্বপ্ন সবারই থাকে তবে এই ম্যাচেই হয়ে যাবে তা ভাবিনি, আমার কাছে
ট্রিপল সেঞ্চুরির চেয়ে গুরুত্বপূর্ণ আমি কিভাবে ব্যাট করলাম। তবে ৩০০ বা ৪০০ যাই করা হোক টিমের রেজাল্ট ভালো না হলে ফিলিংসটা ঠিক আসেনা।

এসময় ঘরোয়া লীগে জাতীয় দলের খেলোয়াড়দের খেলতে না চাওয়ার অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হলে তিনি বলেন, এটা অভিযোগ থাকে যে জাতীয় দলের খেলোয়াড়রা খেলতে চায়না, কিন্তু তারা ১২ মাস খেলতে থাকে। শুধু খেলার জন্য খেলাটা দিয়ে কোন আউটকাম আসবেনা। আমরা মানুষ আমাদের শরীরের একটা সহ্য ক্ষমতা আছে। তবে সুযোগ থাকলে খেলা উচিত কারণ আমরাই অভিযোগ করি যে ডোমেস্টিক’র মান বাড়াতে হবে সেক্ষেত্রে অভিজ্ঞরা খেললেই মান বাড়বে তারমানে এই না যে শরীরের বিপক্ষে গিয়ে খেলবেন।

তামিমের ট্রিপল সেঞ্চুরি মাঠে থেকেই প্রত্যক্ষ করেছেন বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বর্তমান ক্রিকেট বোর্ড পরিচালক তামিম ইকবালের চাচা আকরাম খান।

আকরাম খান বলেন, আজকের দিনে তামিমের বাবা প্রয়াত ক্রীড়া সংগঠক ইকবাল খানকে খুব মনে পড়ছে। তিনি বেচে থাকলে খুুব খুশি হতেন। একথা বলার সময় তিনি কিছুটা আবেগাপ্লুত হয়ে পড়েন।

আগের দিন ২২২ রানে অপরাজিত থেকে তৃতীয় দিনের খেলা শুরু তামিমের। এরপর ৪০৭ বল খেলে স্পর্শ ট্রিপল সেঞ্চুরির ম্যাজিক ফিগারের। প্রথম শ্রেনীর ক্রিকেটে তামিমের এটিই প্রথম। এর আগে ঘরোয়া ক্রিকেটে একমাত্র রকিবুল হাসানের ছিলো ট্রিপল সেঞ্চুরি করার রেকর্ড।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply