আপোষহীন পথচলার ২০ বছর পার করলো যুগান্তর

|

একুশ মানে এগিয়ে চলা, একুশ মানে অন্যায় দুর্নীতির সাথে আপোস না করা। এমন স্লোগানে ২০-তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে দেশসেরা জনপ্রিয় দৈনিক যুগান্তর।

কেক কেটে ২১ বছরে পদার্পণের আনুষ্ঠানিকা শুরু করেন যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম। তিনি বলেন, সত্য প্রকাশে আপস করবে না যুগান্তর। সরকারের নেয়া উন্নয়ন কর্মকাণ্ডের সুফল জনগণের কাছে পৌছে দিতে দুর্নীতি বিরোধী সংবাদ পরিবেশনের ওপর গুরুত্ব দেন তিনি।

সত্য প্রকাশে আপোষহীন এবং উন্নয়নের বাংলাদেশ প্রত্যয়ে পথচলার ২০টি বছর পার করলো যুগান্তর। নির্ভীক সৈনিকদের নিয়ে ঘরোয়া আয়োজনে মুখর জনপ্রিয় দৈনিকটির কার্যালয়। পত্রিকার চেয়ারম্যান নুরুল ইসলাম এবং প্রকাশক, সাবেক মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম-এমপি সূচনা করেন আনুষ্ঠানিকতার।

যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, আমাদের আন্তরিকতা, ভালোবাসা, আবেগ দিয়ে যে যুগান্তর আমরা ধারণ করি, আজ তা ২০ বছরে পা দিল, যা আমাদের জন্য অত্যন্ত গৌরবের ও আনন্দের।

এসময় যমুনা টিভির প্রধান বার্তা সম্পাদক ফাহিম আহমেদ বলেন, যুগান্তর পত্রিকার চেয়ারম্যান জনাব নুরুল ইসলাম শুরু থেকেই সৎ, সাহসী ও নির্ভীক সাংবাদিকতার বিষয়ে উৎসাহ যুগিয়েছেন। এটি যুগান্তরের অগ্রযাত্রায় পাথেয় হয়ে থাকবে।

যমুনা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকগণ ছাড়াও প্রতিষ্ঠানটির নিবেদিত প্রাণ কর্মীদের উপস্থিতিতে, আরো বর্ণিল রুপ নেয় সংক্ষিপ্ত এই আয়োজন।

২০০০ সালের ১ ফেব্রুয়ারি যাত্রা শুরুর পর খুব অল্প দিনেই জনপ্রিয়তার শিখরে পৌঁছে যায় দৈনিক যুগান্তর। প্রকাশকের প্রত্যাশা অতীতের ধারাবাহিকতায় আগামীর বাংলাদেশ বিনির্মাণে ভুমিকা রাখবে এই দৈনিক।

একুশের এই পথচলায় পাঠক, শুভানুধ্যায়ী ও বিজ্ঞাপনদাতাদের আন্তরিক শুভেচ্ছাও জানানো হয় যুগান্তর পরিবারের পক্ষ থেকে।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply