সুন্দরবন থেকে ৫০ কেজি হরিণের মাংস, ৩টি চামড়া ও ১টি মাথা উদ্ধার

|

বাগেরহাট প্রতিনিধিছ

সুন্দরবন থেকে হরিণের ৫০ কেজি মাংস, ৩টি হরিণের চামড়া ও ১টি হরিণের মাথা উদ্ধার করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার বিকেলে মংলা কোস্টগার্ড পশ্চিম জোনের নলিয়া ষ্টেশনের সদস্যরা বিশেষ অভিযান চালিয়ে খুলনার দাকোপ উপজেলার নলিয়ান এলাকার ছোট কুমড়াকাঠি খাল থেকে এসব উদ্ধার করে।

তবে এসময় কোন হরিণ শিকারিকে আটক করতে পারেনি কোস্টগার্ড।

মংলা কোস্টগার্ড পশ্চিম জোন সদর দপ্তরের গোয়েন্দা কর্মকর্তা লেফটেন্যান্ট আব্দুল্লাহ-আল-মাহমুদ জানান, চোরা শিকারিরা অবৈধ ভাবে সুন্দরবন থেকে হরিণ শিকার করছে এমন খবর পেয়ে বিশেষ অভিযানে নামে কোস্টগার্ড সদস্যরা। বৃহস্পতিবার বিকালে ৫টায় কোস্টগার্ডের টহল দল সুন্দরবনের ছোট কুমড়াকাঠি খাল এলাকায় পৌঁছালে চোরা শিকারিরা পালিয়ে যায়। এসময়ে ওই এলাকায় তল্লাশি চালিয়ে ৫০ কেজি হরিণের মাংস, ৩ টি চামড়া ও ১ টি মাথা উদ্ধার করা হয়।

কোস্টগার্ড কর্মকর্তা আরও জানান, চোরা শিকারিদের জন্য সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় হুমকি হিসেবে দেখা দিয়েছে। কোস্টগার্ডের এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, চোরাচালান নিয়ন্ত্রণ ও জননিরাপত্তাসহ সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় কোস্টগার্ডের অভিযান অব্যাহত রয়েছে।

উদ্ধারকৃত হরিণের মাংস, চামড়া ও মাথা সুন্দরবন পশ্চিম বনবিভাগের শিবসা ফরেস্ট অফিসে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়েছে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply