থার্টি ফার্স্টের আগে বিপুল পরিমাণ মদ জব্দ

|

সরকারের পক্ষ থেকে আগেই ঘোষণা দেয়া হয়েছিল, থার্টিফার্স্ট নাইট উপলক্ষে রাজধানীর মদের দোকানগুলো বন্ধ রাখতে হবে। তবে কিছু ক্ষেত্রে এই নির্দেশনা মানা হচ্ছে না বলে র‌্যাবের পক্ষ থেকে জানানো হয়েছে।

রাজধানীর কুড়িল বিশ্বরোড এলাকায় গতকাল রাতে অভিযান চালিয়ে একটি বার থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ উদ্ধার করেছে র‌্যাব। ‘ডিমপল’ নামক বারটির ৩ জন কর্মীকেও আটক করা হয়েছে।

র‌্যাব জানায়, রাত ১০টায় শুরু হওয়া এই অভিযান চলে রাত সাড়ে ১২টা পর্যন্ত। থার্টি ফার্স্ট নাইটের আগে মদের মজুদ বাড়ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়।

এর আগে শনিবার ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ‘থার্টি ফার্স্টকে কেন্দ্র করে মাদক ব্যবহারের প্রবণতা দেখা যায়। এজন্য ৩১ ডিসেম্বর সন্ধ্যা থেকে পরের দিন ভোর পর্যন্ত ঢাকা মহানগরীর সকল বার ও মদের দোকান বন্ধ থাকবে।পাশাপাশি পুলিশ ও গোয়েন্দা সদস্যরা তৎপর থাকবে।’

ডিএমপি কমিশনার আরও জানান, একই সাথে নিরাপত্তার জন্য পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পর্যাপ্ত সংখ্যক গোয়েন্দা মোতায়েন থাকবে। এছাড়া রাজধনীর গুরুত্বপূর্ণ স্থানগুলোতে থাকবেন সোয়াট এবং বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্য।

দিনটি উপলক্ষে রাজধানীতে উন্মুক্ত স্থানে সব ধরনের অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়েছে। বাসার ছাদেও ব্যক্তিগত ভাবে কোন অনুষ্ঠান করা যাবে না। তবে অনুমতি সাপেক্ষে চার দেয়ালের মাঝে অনুষ্ঠানের আয়োজন করা যাবে।

 


সম্পর্কিত আরও পড়ুন





Leave a reply