করোনাভাইরাসে ভারতীয় তরুণের মৃত্যু!

|

চীনসহ পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বাড়ছে।

সংক্রমণ পৌঁছে গেছে মালয়েশিয়াতেও। সেখানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন মনির হোসেন নামে ২৪ বছরের এক ভারতীয় যুবক। খবর আনন্দবাজারের

সংবাদমাধ্যমটি জানিয়েছে, মনিরই প্রথম ভারতীয়, যিনি করোনাভাইরাসে প্রাণ হারালেন। গতকাল বুধবার ভোরে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর থেকে মনিরের মৃত্যুর খবরটি নিশ্চিত করেন তার এক সহকর্মী।

মনিরের বড় ভাই ত্রিপুরার বাসিন্দা শহীদ মিয়া বলেন, ভোরে মালয়েশিয়া থেকে আমার মোবাইল ফোনে একটি ফোন আসে। মনিরের এক সহকর্মী আমাকে ফোনে বলেন, হঠাৎ করোনাভাইরাস রোগে আক্রান্ত হয়ে শয্যশায়ী হয়। আজ মনির মারা গেছেন। হাসপাতালে মুমূর্ষু অবস্থায় চিকিৎসাধীন মনিরের ছবিও পাঠায় সেই সহকর্মী। সঙ্গে সঙ্গে বিষয়টি আমি রাজ্য প্রশাসনের সংশ্লিষ্ট বিভাগে জানাই।

এদিকে এ বিষয়ে জানতে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ে যোগাযোগ করে ত্রিপুরা রাজ্য প্রশাসন।

পররাষ্ট্র মন্ত্রণালয় মালয়েশিয়া সরকারের সঙ্গে যোগাযোগ করলে তারা জানায়, করোনাভাইরাসে কোনো ভারতীয় মারা গেছেন বলে তথ্য নেই তাদের কাছে।

বুধবার সন্ধ্যা পর্যন্ত মনিরের মৃত্যুর খবর নিশ্চিত করতে পারেননি ভারতের স্বাস্থ্য দফতরের পরিবার ও কল্যাণ বিভাগের সংশ্লিষ্টরা।

আনন্দবাজার জানিয়েছে, মৃত মনিরের বাড়ি ত্রিপুরা রাজ্যের সিপাহিজলা জেলার বিশালগড় মহকুমার পুরাথল রাজনগরে। ২০১৮ সালে কুয়ালালামপুরে গিয়েছিলেন মনির। সেখানে এক রেস্তোরাঁয় কাজ করতেন তিনি।

প্রসঙ্গত মহামারীতে রূপ নিচ্ছে করোনাভাইরাস। বুধবার একদিনে চীনের মূল ভূখণ্ডে প্রায় দেড় হাজার মানুষ প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটির ন্যাশনাল হেলথ কমিশন এ তথ্য দিয়েছে।

তাদের মতে, চীনে এ পর্যন্ত ১৭০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তের সংখ্যা ৬০৬৫ জন।

চীনসহ ১৮ দেশে ছড়িয়ে পড়া করোনাভাইরাসকে ‘শয়তান’ আখ্যা দিয়ে চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বলেছেন, এ প্রাণঘাতী ভাইরাস মোকাবেলায় চীন জয়ী হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply