সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশ নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন: আবদুস সালাম

|

৩০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের সমাবেশের সিদ্ধান্ত নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন বলে মন্তব্য করছেন ঢাকা দক্ষিণ সিটি বিএনপির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও বিএনপি চেয়ারম্যানের উপদেষ্টা আবদুস সালাম। আজ মঙ্গলবার বিকেলে যমুনা টেলিভিশনকে তিনি এ কথা জানান।

আবদুস সালাম বলেন, আওয়ামী লীগের সমাবেশ করার ঘোষণা সিটি করপোরেশন নির্বাচনের আচরন বিধির ৭ নং ধারা সম্পূর্নভাবে লঙ্ঘন করা হয়েছে। সমাবেশ ও গণ মিছিল করার নিয়ম নেই। বরং ঘরোয়া সভা ও জন সংযোগ করতে পারে। নির্বাচন কমিশন যেনো তাদের নিবৃত্ত করে তা না হলে জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়িয়ে পড়বে। তখন আমাদের কর্মীরাও বলবে সমাবেশ করবো। আমরা চাইনা আচরন বিধি ভঙ্গ হোক।

এব্যাপারে নির্বাচন কমিশনকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানানও জানান আবদুস সালাম।

এরআগে গতকাল সোমবার ৩০ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ ও মিছিল করবে আওয়ামী লীগ। এমন তথ্য জানান আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলির সদস্য আমির হোসেন আমু। সমাবেশ উপলক্ষে গতকাল সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে মতবিনিময় সভায় তিনি এ তথ্য জানান।

এসময় ৩০ জানুয়ারির সমাবেশে সকল নেতাকর্মীদের অংশ নেয়ার আহ্বান তিনি।

আমির হোসেন আমু জানান, সমাবেশ থেকে মতিঝিল শাপলা চত্ত্বরের দিকে গণমিছিল বের করা হবে। আমু বলেন, ভোটের আগে এ সমাবেশ অনেক গুরুত্বপূর্ণ। ভোটারদের কাছে বার্তা দিতে হবে নৌকাতে ভোট দিলে তিলোত্তমা শহর তৈরি হবে।

সভায় আওয়ামী লীগ, যুবলীগসহ সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।









Leave a reply