ব্রায়ান্টের হেলিকপ্টার বিধ্বস্তের কারণ তদন্তে এফবিআই

|

ক্যালিফোর্নিয়ার ক্যালাবাসেসের পার্বত্য অঞ্চলে বিধ্বস্ত হয় বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্টকে বহনকারী হেলিকপ্টার সিকরস্কি এস-৭৬। কিন্তু ঠিক কী কারণে এমন দুর্ঘটনা তা প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া যায়নি। দুর্ঘটনার কারণ তদন্তে মাঠে নেমেছে যুক্তরাষ্ট্রের ফেডারেল তদন্ত সংস্থা এফবিআই।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ঘন কুয়াশার কারণে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি। কারণ কুয়াশায় হেলিকপ্টারের উচ্চতা নির্ধারণ করতে পারছিলেন না পাইলট। আর ট্রাফিক কন্ট্রোলরুমের অডিও বার্তায় এটি স্পষ্ট যে নির্ধারিত উচ্চতার চেয়ে অনেক নিচুতে উড়ছিল কোবি ব্রায়ান্টের হেলিকপ্টার। যে কারণেই বিধ্বস্ত হয় সিকরস্কি এস-৭৬।

যুক্তরাষ্ট্রের জাতীয় পরিবহন নিরাপত্তা বোর্ডের সদস্য জেনিফার হোমেন্ডি বলেন, এটি ছিল ভয়াবহ দুর্ঘটনা। নমুনা সংগ্রহের জন্য আরো ৫ দিন কাজ করবো আমরা। পাইলটের সবশেষ কথোপকথনে মনে হয়েছে ঘন কুয়াশায় সে উচ্চতা নির্ধারণ করতে পারেনি। নির্ধারিত উচ্চতার অনেক নিচ দিয়ে উড়ছিল হেলিকপ্টার।

কাউন্টি শেরিফ জানান, পার্বত্য অঞ্চলে কপ্টারটি অনেক জোরে আছড়ে পড়ার কারণে প্রায় ৬০০ ফিট অঞ্চল জুড়ে ছড়িয়ে পড়ে এর হেলিকপ্টারের ধ্বংসাবশেষ। তাই নিহতদের অবশিষ্টাংশ খুঁজে পেতে সময় লাগছে উদ্ধারকারী দলের।

এদিকে, দুর্ঘটনায় নিহত বাস্কেটবল কিংবদন্তী কোবি ব্রায়ান্ট ও তার কন্যা জিয়ানার স্বরণে চলছে শোক। নিউইয়র্কের এম্পায়ার স্টেট বিল্ডিং সাজানো হয়েছে ব্রায়ান্টের ক্লাব লস অ্যাঞ্জেলস লেকারসের জার্সি রং সোনালি ও বেগুনি রংয়ে।

ব্রায়ান্টের জার্সি ও ছবি শোভা পাচ্ছে ঐতিহাসিক টাইমস স্কয়ারের বিজ্ঞাপনী বোর্ডগুলোতে। পাশাপাশি, প্রার্থনা চলছে যুক্তরাষ্ট্রসহ পুরো বিশ্বে।









Leave a reply