হিজবুল্লাহ প্রধানের সঙ্গে সোলাইমানিকন্যার সাক্ষাৎ

|

হিজবুল্লাহ আন্দোলনের প্রধান হাসান নাসরুল্লাহর সাথে দেখা করেছেন বাগদাদ বিমানবন্দরে মার্কিন ড্রোন হামলায় নিহত ইরানের আল-কুদস ফোর্সের প্রধান কাসেম সোলাইমানির মেয়ে জয়নাব সোলাইমানি।

পারস টুডে জানিয়েছে, লেবাননে তাদের এই বৈঠকে হিজবুল্লাহর শীর্ষ নেতা বলেন, আল্লাহ কাসেম সোলাইমানিকে জিহাদ ও শাহাদাতের জন্য বাছাই করেছিলেন। তার ইহজাগতিক জীবনের সুন্দরতম সমাপ্তি ঘটিয়েছেন তিনি।

এর আগে, বৃহস্পতিবার বৈরুতের জাহিয়া এলাকায় হিজবুল্লাহর নারী সংগঠনের পক্ষ থেকে সোলাইমানির স্মরণে একটি শোক অনুষ্ঠানে অংশ নেন জয়নাব সোলাইমানি। সেখানে জয়নাব বলেন, মুসলিম যুবসমাজ সাহসী হোক তা শত্রুরা চায় না, কিন্তু তাদের এ চাওয়া কোনোদিনও পূরণ হবে না।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে গত ৩ জানুয়ারি ইরানের ‘শ্যাডো কমান্ডার’খ্যাত কাসেম সোলাইমানিকে হত্যা করা হয়েছে। তিনি ছিলেন ইরানের সবচেয়ে প্রভাবশালী জেনারেল। মধ্যপ্রাচ্যজুড়ে তেহরানের প্রভাব বিস্তারের মূল কারিগর হিসেবে দেখা হতো তাকে।

বাবার মৃত্যুর পর জয়নাব হুমকি দিয়ে বলেন, মার্কিন সেনাদের পরিবার তাদের সন্তানদের মরদেহের জন্য অপেক্ষা করে দিন পার করবে।

জয়নাব ছাড়া সোলাইমানির আরও চার সন্তান রয়েছেন। তাদের মধ্যে একটি মেয়ে বাকি চারটি ছেলে। যদিও এ পর্যন্ত তাদের বিষয়ে খুব কমই জানা গেছে।









Leave a reply