এবার একসাথে ক্রিকেট খেলবে নারী-পুরুষ

|

নারী ও পুরুষদের আলাদা আলাদা দল হলেও এবার একইসাথে মাঠে নামার নজির দেখবে ক্রিকেট বিশ্ব।

অস্ট্রেলিয়ার দাবানলকে কেন্দ্র করে সাহায্য তোলার জন্য অনুষ্ঠিত হতে যাওয়া বুশফায়ারা ক্রিকেট ব্যাশ। আর এতেই একইসাথে মাঠে নামতে দেখা যাবে ২২ গজে বিখ্যাত নারী ও পুরুষ খেলোয়াড়দের। এমনটাই ইঙ্গিত মিলছে ক্রিকেট অস্ট্রেলিয়া থেকে।

আগামী ৮ ফেব্রুয়ারি চ্যারিটি ম্যাচ খেলবেন রিকি পন্টিং-শেন ওয়ার্নরা। যদিও এখনও ভেন্যু নির্ধারিত হয়নি। তবে ম্যাচটি অনুষ্ঠিত হতে পারে বিগ ব্যাশ ফাইনালের ঠিক আগে একই মাঠে।

ম্যাচ উপলক্ষে ক্রিকেট অস্ট্রেলিয়া তাদের ওয়েবসাইটে চমক দেয়ার ঘোষণা দিয়ে রেখেছে। তাতেই ধারণা মিলছে এটি হতে পারে নারী পুরুষ খোলোয়াড়দের যৌথ ম্যাচ। যদিও এ নিয়ে স্পষ্ট করে কিছু জানাননি তারা। তবে এই ম্যাচের জন্য ক্রিকেটারদের যে তালিকা প্রকাশ করছে অজি ক্রিকেট বোর্ড, তাতে দেখা মিলেছে বেশ কয়েকজন নারী খেলোয়াড়ের নামও।

এ ম্যাচে একদলের নেতৃত্বে থাকবেন রিকি পন্টিং, আর আরেক দলের অধিনায়কত্ব করবেন শেন ওয়ার্ন। দুই অজি মহারথীর নেতৃত্বে এ লড়াইয়ে অংশ নেবেন জাস্টিন ল্যাঙ্গার, অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, শেন ওয়াটসন, মাইকেল ক্লার্ক, অ্যান্ড্রু সাইমন্ডস, ব্র্যাড হ্যাডিন, ম্যাথিউ হেইডেন ও মাইক হাসি।

একইসাথে ম্যাচে ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার যুবরাজ সিং এবং পাকিস্তানের লিজেন্ড ওয়াসিম আকরামেরও মাঠে নামার কথা জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ম্যাচের আরেক আকর্ষণ হিসেবে ঘোষণা করা হয়েছে দুইজন রাগবি খেলোয়াড়ের নামও।

ম্যাচটিতে ওয়ার্নদের কোচ হচ্ছেন ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি পেসার কোর্টনি ওয়ালশ। আর পন্টিংদের কোচ হচ্ছেন ভারতের মাস্টার ব্লাস্টার শচীন টেন্ডুলকার।

বুশফায়ার ক্রিকেটে খেলার জন্য ঘোষিত নাম:- শেন ওয়ার্ন (অধিনায়ক), রিকি পন্টিং (অধিনায়ক), জাস্টিন ল্যাঙ্গার, অ্যাডাম গিলক্রিস্ট, ব্রেট লি, শেন ওয়াটসন, মাইকেল ক্লার্ক, ম্যাথু হেইডেন, মাইক হাসি, এন্ড্রু সাইমন্ডস, ব্র্যাড হাডিন, ওয়াসিম আকরাম ও যুবরাজ সিং।

নারী খেলোয়াড়দের মধ্যে রয়েছেন:- অ্যালেক্স ব্ল্যাকওয়েল, এলিস ভিলানি, গ্রেস হ্যারিস ও ফবি লিচফিল্ড।

রাগবি খোলোয়াড়দের মধ্যে রয়েছেন:- ব্র্যাড ফিটলার ও লুক হজ।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply