যুগের সাথে তাল মিলিয়ে কারিকুলাম পরিবর্তনের তাগিদ প্রধানমন্ত্রীর

|

যুগের সাথে তাল মিলিয়ে শিক্ষা কারিকুলাম পরিবর্তনের তাগিদ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, উন্নত দেশ গড়তে হলে সুশিক্ষিত জাতি গড়ে তুলতে হবে। সেজন্য শিক্ষার্থীদের আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে হবে। সকালে বিনামূল্যে নতুন বছরের পাঠ্যবই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করে তিনি এসব কথা বলেন।

প্রতি বছরের মতো আসছে বছরের প্রথম দিনই সারাদেশে শিক্ষার্থীদের হাতে পৌঁছবে বিনামূল্যের বই। ২০১৮ সালে মোট ৩৪ কোটি ৪২ লাখ ৯০ হাজার ১৬২টি বই ছাত্রছাত্রীদের হাতে তুলে দেয়া হবে। সকালে গণভবনে এই কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষামন্ত্রী জানান, এবারের পাঠ্যপুস্তকের মান আগের যেকোনো সময়ের চেয়ে উন্নত।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, নিরক্ষরমুক্ত বাংলাদেশ গড়ার পাশাপাশি সুশিক্ষিত জাতি গঠনে কাজ করছে সরকার। পুরো জাতি শিক্ষিত না হলে দারিদ্র্য অতিক্রম করা যায় না। উন্নত বাংলাদেশ গড়তে তাই শিক্ষা খাতেই সর্বোচ্চ গুরুত্ব দেয়া হচ্ছে। ভবিষ্যতে প্রজন্ম দেশকে সমৃদ্ধির সোপানে এগিয়ে নেবে। কারো কাছে হাত পাতবে না।

পরে প্রধানমন্ত্রীর কাছে ২০১৭ সালের প্রাথমিক-জুনিয়র স্কুল সার্টিফিকেট ও এর সমমানের পরীক্ষার ফলের অনুলিপি হস্তান্তর করেন শিক্ষামন্ত্রী এবং প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী।

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply