যেভাবে পিইসি ও জেএসসির ফল জানবেন

|

প্রাথমিক শিক্ষা সমাপনী ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী এবং জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে আজ শনিবার সকালে। সারাদেশে ৮ বোর্ডে জেএসসিতে পাশের হার ৮৩ দশমিক ৬৫ শতাংশ।  জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৯১ হাজার ৬২৮ জন।

আর পিইসি পরীক্ষায় পাশের হার ৯৫.১৮%, জিপিএ-৫ পেয়েছে ২ লাখ ৬২ হাজার ৬০৯ জন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গণভবনে বেলা ১১টায় প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান এবং দুপুর ১২টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ফলাফলের অনুলিপি তুলে দেন। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিস্তারিত তুলে ধরেন দুই মন্ত্রী।

মোবাইলে এসএমএস ও ইন্টারনেটের মাধ্যমে উভয় পরীক্ষার ফল জানা যাবে। প্রাথমিক সমাপনী ও ইবতেদায়ির ফল www.dpe.gov.bd এবং http://dperesults.teletalk.com.bd থেকে পাওয়া যাবে।

এছাড়াও যেকোনো মোবাইল থেকে DPE লিখে স্পেস দিয়ে শিক্ষার্থীর আইডি লিখে স্পেস দিয়ে বর্ষ লিখে ফল পাওয়া যাবে। আর ইবতেদায়ির ফলাফলের জন্য EBT স্পেস শিক্ষার্থীর আইডি নম্বর লিখে স্পেস দিয়ে বর্ষ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করলে ফল আসবে।

জেএসসি-জেডিসির ফলwww.educationboardresults.gov.bd ছাড়াও শিক্ষাবোর্ডগুলোর ওয়েবসাইটে মিলবে।

মোবাইলের মেসেজ অপশনে JSC/JDC লিখে স্পেস দিয়ে বোর্ড লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে এসএমএস করলেও ফল পাওয়া যাবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply