পাকিস্তানে ‘বাজে আতিথেয়তা’ পেয়েছেন ডোমিঙ্গো!

|

পাকিস্তানে কড়া নিরাপত্তার চাদরে আবৃত বাংলাদেশ ক্রিকেট দল। দেশের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটকে নিয়মিত করতে মরিয়া পিসিবি প্রেসিডেন্সিয়াল নিরাপত্তাই দিচ্ছে মাহমুদউল্লাহদের। ১০ হাজার নিরাপত্তাকর্মী মোতায়েনের পাশাপাশি আতিথেয়তারও কোনো ত্রুটি করছে না তারা। আর সেখানে কিনা সফরে খুব বাজে আতিথেয়তা পেয়েছেন জানালেন বাংলাদেশের কোচ রাসেল ডোমিঙ্গো!

এমন মন্তব্যে পিসিবি’র হৃদয় ভেঙে যাওয়ার কথা। নড়েচড়ে বসার কথা বিসিবি’রও। কিন্তু সেটি ঘটেনি। কারণ ডোমিঙ্গো যে মজা করছিলেন! মাঠের বাইরে যতই নিরাপত্তা দিক পাকিস্তান আর অতিথিপরায়ণতা যতই দেখাক, মাঠে যে চুল পরিমাণ ছাড় দেয়নি তারা, রসিকতা করে সেটিই জানালেন ডোমিঙ্গো।

সরসভাবেই ডমিঙ্গো বললেন, আমরা খুব বাজে আতিথেয়তা পেয়েছি! সিরিজে ২-০ ব্যবধানে পিছিয়ে আছি। যদি দুই ম্যাচ জিততাম, তা হলে না হয় বলা যেত মাঠেও ওরা অনেক খাতির করেছে!

এরপর আবার নিজের বক্তব্য স্পষ্টও করতে ভুল করেননি তিনি। বললেন, চমৎকার ও অভিনব আতিথেয়তা পাচ্ছি। এর চেয়ে বেশি আশা করাই যায় না। তবে এমন নিরাপত্তা দেখে আমরাই ভীত। মাঠের চারপাশে অস্ত্রধারী নিরাপত্তাকর্মীদের দেখাটা একটু ভীতিকর। তবে আমরা ভালো আছি। পাকিস্তান যেভাবে বাংলাদেশ দলকে আপ্যায়ন করছে সেটির প্রশংসা না করলে ভুল হবে।

রসিকতা করলেও দলের পারফরম্যান্সে হতাশা প্রকাশ করতে ভুল করলেন না ডোমিঙ্গো। বলেন, খেলোয়াড়দের এ পারফরম্যান্স রীতিমতো হতাশ করছে। ভেবেছিলাম প্রথম ম্যাচে হারার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে দ্বিতীয় ম্যাচে একটা চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারব। কিন্তু আরও বেশি খারাপ খেলল ছেলেরা।

পাকিস্তানকে কৃতিত্ব দিতে ভুল করলেন না টাইগার কোচ। বলেন, ওরা এই সংস্করণে এক নম্বর দল। আমরা সেখানে ৯ নম্বরে। অভিজ্ঞতা ও দক্ষতায় দুদলের অনেক পার্থক্য। ওদের ছুঁতে আমাদের অনেক কাজ করতে হবে।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply