পাকিস্তানের যে ৩ ক্রিকেটার বাংলাদেশের জন্য আতঙ্ক, কী বলছেন রমিজ?

|

অবশেষে মাঠে গড়াচ্ছে পাকিস্তান-বাংলাদেশ লড়াই। শুক্রবার থেকে লাহোরে শুরু হচ্ছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। সবকটি ম্যাচই হবে গাদ্দাফি স্টেডিয়ামে। পাকিস্তানের হয়ে এতে কারা ভালো পারফর্ম করতে পারেন তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা বাজি ধরেছেন তিনজন পাক ক্রিকেটার নিয়ে। তারা হলেন অধিনায়ক ও টপ ব্যাটসম্যান বাবর আজম এবং দুই পেসার হারিস রউফ ও শাহীন শাহ আফ্রিদি। এ ত্রয়ীকে বাংলাদেশের জন্য আতঙ্ক মনে করছেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেট নিয়ে বিশ্লেষণের নিয়মিত আয়োজনে এ তিন ক্রিকেটার বেছে নিয়েছেন রমিজ। তার মতে, তারাই টি-টোয়েন্টি সিরিজে সফরকারীদের বিপক্ষে ভালো করতে পারে।

তিনি বলেন, ক্যারিয়ারের শুরুতে পাওয়ার-হিটিং নিয়ে বাবরের সমস্যা ছিল। তবে এখন তা কাটিয়ে উঠেছে সে। ও অপার প্রতিভা। ডানহাতি ব্যাটার পাকিস্তানের জন্য একাই একশ হয়ে উঠতে পারে।

বিগ ব্যাশে আলো ছড়িয়ে পাকিস্তান ক্রিকেটে আলোচনার কেন্দ্রবিন্দুতে হারিস। বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন তিনি। তাকে রমিজ বলেন, রউফের উত্থান ইংল্যান্ডের জোফরা আর্চারের মতো। ডানহাতি এ পেসার ঘণ্টায় টানা ১৫০ কিলোমিটার গতিতে বল করতে পারে। সঙ্গে সর্পিল সুইং দিতে সক্ষম সে। ভয়ঙ্কর বাউন্সার ও দুর্দান্ত ইয়র্কার মারতে পারে ও। নিজের দিনে বাংলাদেশকে গুঁড়িয়ে দিতে পারে এ গতিতারকা।

বাঁহাতি পেসার শাহীন শাহকে পরিপূর্ণ পেসার মনে করেন জনপ্রিয় ধারাভাষ্যকার। তিনি বলেন, বলে ইনসুইং পাওয়ার পর সে আরও ক্ষুরধার হয়ে উঠেছে। দারুণ সব স্লোয়ার-কাটার মারতে পারে সে। সর্বোপরি বড় তারকা হয়ে ওঠার পথে রয়েছে ও।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply