রমিজের মতে, পাকিস্তানের জন্য বিপজ্জনক মোস্তাফিজ তামিম ও মাহমুদউল্লাহ

|

নিরাপদে বুধবার রাতে পাকিস্তানে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল। শুক্রবার থেকে লাহোরে শুরু হচ্ছে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ। সবকটি ম্যাচই হবে গাদ্দাফি স্টেডিয়ামে। বাংলাদেশের হয়ে সিরিজে কারা ভালো পারফর্ম করতে পারেন তা নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা বাজি ধরেছেন টাইগারদের তিনজন ক্রিকেটার নিয়ে। তারা হলেন মোস্তাফিজুর রহমান, তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদ। এ ত্রয়ীকে পাকিস্তানের জন্য বিপজ্জনক মনে করছেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে ক্রিকেট নিয়ে বিশ্লেষণের নিয়মিত আয়োজনে এ তিন ক্রিকেটার বেছে নিয়েছেন রমিজ। তার মতে, তারাই টি-টোয়েন্টি সিরিজে স্বাগতিকদের ডেরায় ভালো করতে পারে।

৫৭ বছর বয়সী ধারাভাষ্যকার বলেন, মোস্তাফিজ, তামিম ও মাহমুদউল্লাহ পাকিস্তানের জন্য ত্রাস হয়ে উঠতে পারে। এ তিন ক্রিকেটারের ওপর পাক ব্রিগেডকে চোখ রাখতে হবে।

ফিজকে নিয়ে তিনি বলেন, সে তরুণ ও পরিশ্রমী ক্রিকেটার। বোলিংয়ে বৈচিত্র্য আছে। গতিমিশ্রিত তার সিমের ডেলিভারিগুলো মারাত্মক। বাঁ হাতের অ্যাঙেল (কোণের ব্যবহার) থেকে বেশ সাহায্য পায় ও। সে একটি পরিপূর্ণ প্যাকেজ। একজন পরিপূর্ণ বোলার। ও ফর্মে থাকলে বাংলাদেশ ভালো করবে, পাকিস্তানের বিপদ আছে।

তামিমকে নিয়ে তার ভাষ্য, সে একজন অভিজাত বাঁহাতি ব্যাটসম্যান। ও অভিজ্ঞ এবং স্পিনে খুব ভালো। বোলারকে তার আক্রমণের স্টাইলটা দারুণ। টি-টোয়েন্টি ক্রিকেটে ভালো শুরু খুব গুরুত্বপূর্ণ। সে সাধারণত দলকে ভালো শুরু এনে দেয়। ও ক্রিজে সেট হয়ে গেলে পাকিস্তানের সমস্যা হয়ে দাঁড়াবে।

এবার পাকিস্তান সফরে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ। তাকে নিয়ে রমিজ বলেন, সে ফর্মে থাকলে বাংলাদেশ ভালো করবে। ও দুর্দান্ত অধিনায়কত্ব করে। মিডলঅর্ডারে ঝড়ো ব্যাটিং করে ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। ওকে নিয়ে অবশ্যই পাকিস্তানকে সতর্ক থাকতে হবে।

তথ্যসূত্র: ক্রিকেট পাকিস্তান।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply