মুশফিকের পরিবারে শঙ্কা থাকলেও রিয়াদ নির্ভার

|

নিরাপত্তা শঙ্কায় পাকিস্তান সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বাংলাদেশের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। বলেছেন, জীবনের চেয়ে ক্রিকেট বড় হতে পারে না। পরিবারের পরামর্শেই পাকিস্তানে যাচ্ছেন না তিনি। তবে, মুশফিক না গেলেও ঠিকই যাচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দু’জনের আত্মীয়তার সম্পর্ক সবারই জানা। সম্পর্কে ‘ভায়রাভাই’ তারা। মুশফিক পরিবারের সিদ্ধান্তকে প্রাধান্য দিয়েছেন। মাহমুদউল্লাহর ক্ষেত্রে এমন বিষয় ছিল কিনা সেটি নিয়ে স্বভাবতই কৌতুহল ছিল সবার। মাহমুদউল্লাহ কথা বলেছেন এ বিষয়।

মঙ্গলবার দুপুরে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সফরপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক জানান, শুরুতে বিষয়টা একটু কঠিন ছিল। আমার পরিবারও চিন্তিত ছিল। পরিবারের সঙ্গে কথা বলেছি। ওরা রাজি হয়েছে। এদিক থেকে কিছুটা স্বস্তি। পরিবার হয়তো অতটা উদ্বিগ্ন থাকবে না। আমাদের সর্বোচ্চ নিরাপত্তা দেওয়া হচ্ছে।

২০১১ সালের জুনে মাহমুদউল্লাহ বিয়ে করেছেন জান্নাতুল কাউসার মিষ্টিকে। ২০১৪ সালের আগস্টে মুশফিক বিয়ে করেছেন মিষ্টির ছোট বোন জান্নাতুল কিফায়াত মন্ডিকে। ‘ভাইরাভাই’-এর সিদ্ধান্তের প্রতি পূর্ণ সমর্থন তার। বললেন, মুশির সিদ্ধান্তকে সমর্থন করি। পরিবার নিয়ে ভাবনা থাকে সব সময়ই। পরিবারের চেয়ে গুরুত্বপূর্ণ কারও কিছু হতে পারে না। মুশির সিদ্ধান্তের প্রতি পূর্ণ সমর্থন থাকবে আমার।

মাহমুদউল্লাহ জানালেন নিরাপত্তা ইস্যু নিয়ে চিন্তিত নন কেউই । বলেছেন, এই মুহূর্তে বলতে পারি, এটা নিয়ে কেউ চিন্তিত নয়। সিদ্ধান্ত হয়ে গেছে, শুধু খেলার কথাই চিন্তা করছি। ওখানে কীভাবে ভালো করব, জিতব, সেটা নিয়েই ভাবছি।

বুধবার রাতে ভাড়া করা বিশেষ বিমানে লাহোরে রওনা দেওয়ার কথা বাংলাদেশ দলের।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply